সালমান শাহ সম্পর্কে যা বললেন সাকিব খান
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫১
সালমান শাহ সম্পর্কে যা বললেন সাকিব খান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহের জন্মদিন আজ। বেঁচে থাকলে এবার ৪৮ বছরে পা রাখতেন এই সুপারস্টার। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি।


মাত্র তিন বছরের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। সেই ছবিগুলো যেমন ব্যবসায়িকভাবে পেয়েছে সাফল্য তেমনি প্রশংসিত হয়েছে সর্ব মহলে।


১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকাল প্রয়াত হন এ নায়ক। তার না থাকার ২৩ বছর পেরিয়ে গেলেও তিনি উজ্জ্বল ভক্তদের হৃদয়ে। তিনি এখনো নায়কদের নায়ক হয়েই ইন্ডাস্ট্রিতে সমাদৃত।


সেই নায়কের স্মরণে ঢুলি কমিউনিকেশনস আয়োজন করেছে চলচ্চিত্র উৎসব। ২০ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ঐতিহ্যবাহী মধুমিতা হলে দেখানো হবে সালমান অভিনীত ছয়টি সিনেমা।


এই উৎসবের উদ্বোধন হয়েছে আজ। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সালমানের জন্মদিনের কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন চিত্রনায়ক শাকিব খান।


উদ্বোধন শেষে নিজের বক্তব্যে তিনি সালমানকে নিয়ে তার কৈশোরকালের ভালোবাসার কথা তুলে ধরে শাকিব বলেন, ‘আজ সালমান শাহ নেই আমাদের মাঝে। কিন্তু তিনি এমন একজন মহান শিল্পী যার মৃত্যুর এত বছর পরও কোটি কোটি মানুষের মনে বাস করছেন। মানুষ তাকে এখনো শ্রদ্ধার সাথে স্মরণ করছে। তার জন্মদিনে তার মৃত্যুদিনে তার সব স্পেশাল দিনগুলোতে সবাই তাকে বিশেষভাকে স্মরণ করছে। সেলিব্রেট করছে।


আমি নিজে ছোটবেলা থেকেই সালমান শাহ’র ভক্ত। সবার মতো আমিও হলে গিয়ে তার সিনেমা দেখেছি। মনে পড়ে হলে গিয়ে আমার প্রথম সিনেমা দেখা স্কুলে পড়ার সময়। সেটা ছিলো সালমান শাহের সিনেমা।


আমার ভীষণ পছন্দের নায়ক ছিলেন তিনি। আজ তার জন্মদিনের কেক কাটতে পারাটা আমার জন্য সৌভাগ্যের ব্যপার।


অনুষ্ঠানে উপস্থিত সালমান ভক্তরা শাকিব খানের কাছে এফডিসিতে প্রিয় নায়কের নামে কিছু একটা হোক এমন দাবি তুলেন। জবাবে শাকিব বলেন, এটা আরও আগেই হওয়া উচিত ছিলো। দুই একদিনের মধ্যেই আমি এফডিসিতে শুটিং করবো। তখন এফডিসি কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে দাবি করবো যেন সালমান শাহের নামে কিছু করা হয়। তার নামে রাস্তা বা একটা সিনেমা হলের নামকরণ হওয়া উচিত।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com