ইসলাম ধর্ম গ্রহণ করে নিরাপত্তাহীনতায় ভুগছেন বাকৃবির শিক্ষার্থী
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১২:৩৩
ইসলাম ধর্ম গ্রহণ করে নিরাপত্তাহীনতায় ভুগছেন বাকৃবির শিক্ষার্থী
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সনাতন ধর্ম (হিন্দুধর্ম) থেকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়া শিক্ষার্থী আবু বকর সিদ্দিক নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ উঠেছে।


ধর্মান্তরিত হওয়ার ঘটনা জানাজানি হওয়ার পর থেকেই বিভিন্ন হুমকির সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ করেন আবু বকর সিদ্দিক। বর্তমানে সে ক্যাম্পাসে নিরাপদে চলাফেরা ও সুষ্ঠুভাবে একাডেমীক কার্যক্রম চালানোর বিষয়ে বেশ উদ্বিগ্ন।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নওমুসলিম আবু বকর সিদ্দিক বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ২য় বর্ষ এবং শাহজালাল হলের একজন আবাসিক শিক্ষার্থী। ইসলাম গ্রহণের পূর্বে তার নাম ছিল বাসুদেব চন্দ্র দাস। গোপনে প্রায় ছয় বছর আগে সে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে ধর্মান্তরিত হন। বেশ কিছুদিন আগে আবু বকর সিদ্দিকের ধর্মান্তরিত হওয়ার খবর তার পরিবারের লোকজন জানতে পারে। এর ফলে গত শনিবার রাত সাড়ে দশটার দিকে তার বাবা, চাচাসহ আরো কয়েকজন মাইক্রোবাস নিয়ে কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করেন এবং তাকে শাহজালাল হলের সামনে একই হলের শিক্ষার্থী বাকৃবি সনাতন সংগঠনের সাধারণ সম্পাদক অঙ্কুর বণিক, সূর্য, পার্থ লস্কর ও সঞ্জিব সরকারকে সাথে নিয়ে জোরপূর্বক আবু বকর সিদ্দিককে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তার বাবা তাকে নিজ বাড়িতে নিয়ে গিয়ে পুনরায় হিন্দু ধর্মে ফিরে আসতে বলেন। কিন্তু পরদিনই দুপুরে আবু কবর সিদ্দিক বাড়ি থেকে পালিয়ে মঙ্গলবার ক্যাম্পাসে চলে আসে।


জানা যায়, সিদ্দিক ২০১৩ সাল থেকে বিভিন্ন ধর্মগ্রন্থ পড়তেন। একপর্যায়ে তিনি ইসলামের উপর বিশ্বাস স্থাপন করেন এবং পরে কালিমা পাঠ করে মুসলমান হন। গত মাসে মাসে তিনি জেলা ময়মনসিংহের নোটারী পাবলিক সম্মুখে ধর্মান্তরিত হওয়ার বিষয়ে এভিটডেবিট করেন।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আজহারুল হক বলেন, আবু বকরকে ময়মনসিংহ কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি করতে পাঠানো হয়েছে। এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তার নিরাপত্তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/টুটুল/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com