ঢাবিতে ভর্তি জালিয়াতি, ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১৫:০১
ঢাবিতে ভর্তি জালিয়াতি, ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৬৯ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


মঙ্গলবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। পরে এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, অভিযুক্ত এসব শিক্ষার্থী ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।


সভার সিদ্ধান্ত অনুযায়ী, সাময়িকভাবে বহিষ্কৃত ৬৯ শিক্ষার্থীকে কারণ দর্শানো নোটিস প্রদান করা হবে এবং ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হবে।


এর আগে ঢাকা বিশ্ববিদ্যোলয়ের ভর্তি জালিয়াতির ঘটনায় গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনী ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ৮৭ জন। ১৫ জনকে আগে বহিষ্কার করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার ৬৯ জনকে সাময়িক বহিষ্কার করা হলো।


বাকিদের নাম-পরিচয়, বিভাগ ও হলের নাম যাচাই-বাছাই করে পরে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।


সভা শেষে সাংবাদিকদের ভিসি ড. আখতারুজ্জামান বলেন, আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ হওয়ায় ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। তাদের নিরপরাধ প্রমাণের সুযোগও রাখা হচ্ছে। সাত কার্য দিবসের মধ্যে তাদের কেন স্থায়ী বহিষ্কার করা হবে না-সে বিষয়ে কারণ দর্শাতে বলা হবে।



বিবার্তা/রাসেল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com