ডেঙ্গু রোগীর জন্য ছাত্রলীগের রক্তদান
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ২১:৪০
ডেঙ্গু রোগীর জন্য ছাত্রলীগের রক্তদান
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু জ্বরে আক্রান্তদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এসময় তারা ১০৯ ব্যাগ রক্তের জোগাড় করে।


সোমবার (৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকীতে এই কর্মসূচির আয়োজন করা হয়।


ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নিজেই রক্ত দেয়ার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যায়ের কলা ভবনের সামনে এই কর্মসূচির উদ্বোধন করেন।


কর্মসূচিতে সহযোগিতা করে ঢাকা মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এবং সলিমুল্লাহ মেডিকেল কলেজের ‘সন্ধানী টিম ইউনিট’। যারা রক্ত দিয়েছেন তাদেরকে ছাত্রলীগের পক্ষ থেকে ক্রেস্টও দেয়া হয়।


এসময় ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন সংগঠনের সব ইউনিটের নেতাকর্মীদের ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করার এবং রক্ত দিতে আহ্বান জানান।


এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত আজকের এই প্রোগ্রাম দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয়েছে। এসব জায়গা থেকে সংগ্রহীত রক্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের সরবরাহ করা হবে।


চলতি বছর মশাবাহিত ডেঙ্গু জ্বর সারা দেশেই উদ্বেগ ছড়িয়েছে। রোগীর সংখ্যা এরই মধ্যে ২৬ হাজার ছাড়িয়ে গেছে। প্রায় প্রতিদিনই রোগীর রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ৫৪ জন।


ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে অন্যান্য অনের উপসর্গের পাশাপাশি রোগীর রক্তে প্লাটিলেট কমে যায় এবং এটি একটি দুশ্চিন্তার কারণ। এই অবস্থায় রক্ত দিতে হয় রোগীকে। আর রোগটির বিস্তারের মধ্যে ব্লাড ব্যাংকগুলোতে রক্তের চাহিদা বেড়ে গেছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com