সিফাতের কটূক্তির বিরুদ্ধে তিতুমীর কলেজে মানববন্ধন
প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ১৪:১০
সিফাতের কটূক্তির বিরুদ্ধে তিতুমীর কলেজে মানববন্ধন
তিতুমীর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)শিক্ষার্থী সালা উদ্দিন সিফাতের বিরুদ্ধে সাত কলেজ নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে। এতে সিফাতের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে তিতুমীর কলেজের সামনে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।


মঙ্গলবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৯টায় তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন।


জানা যায়, সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবির সাধারণ শিক্ষার্থীরা বিগত দিনে আন্দোলন করলেও এবারের আন্দোলনের বিরুদ্ধে বিক্ষিপ্ত হয়ে ওঠেন সাত কলেজের শিক্ষার্থীরা। ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনে সিফাত নামে এক শিক্ষার্থীর বিরুদ্ধে সাত কলেজ নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে।


মানববন্ধনে তিতুমীর কলেজের শিক্ষার্থী মহিন উদ্দিন বিবার্তাকে বলেন, আমাদের কলেজকে নিয়ে বাজে মন্তব্য করায় সিফাতের বিরুদ্ধে মানববন্ধন করছি। সিফাত আমাদের তিতুমীর কলেজ ও ঢাকা কলেজকে মেনশন করেও হেওপ্রতিপন্ন করেছেন। এতে তাকে বিচারের আওতায় আনতে হবে এবং জনসম্মুখে ক্ষমা চাইতে হবে।


তিতুমীর কলেজের আরেক শিক্ষার্থী সাবরিনা তালুকদার বর্ষা বলেন, আমরা প্রতিবাদ করছি সিফাতের কটূক্তির ব্যাপারে। আমরাও সাত কলেজ অধিভুক্তি বাতিল চাই। কিন্তু তার যে বলার ধরণ, অঙ্গভঙ্গি- আমরা এর তীব্র নিন্দা জানাই।


তিনি বলেন, তিতুমীরের আলাদা একটা সত্তা আছে। তিতুমীর কলেজকে পরিচয় দিতে হলে ঢাবির পরিচয় দেয়া আবশ্যক নয়। আমরা কেউআন্দোলন করে অধিভুক্ত হইনি। আমাদের জোরপূর্বক অধিভুক্ত করে এখন এসবের মানে কি? আমরা চাই সিফাত নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইবেন।


প্রশাসনের বিভিন্ন সিদ্ধান্ত শুরু থেকেই মেনে নিলেও একটূক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করলে সাধারণ শিক্ষার্থীরা তা মেনে নেবে না বলেও তারা জানান।


বিবার্তা/নাজমুল/তাওহীদ/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com