অধিভুক্তি বাতিল আন্দোলন: ডাকসুর সমর্থন, ক্লাসে ফেরার আহবান
প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৭:৫৫
অধিভুক্তি বাতিল আন্দোলন: ডাকসুর সমর্থন, ক্লাসে ফেরার আহবান
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নেতারা বিশ্ববিদ্যালয়ে চলমান সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে পূর্ণ সমর্থন জানিয়েছেন।


সোমবার বিকেলে ডাকসু ভিপি নুরুল হক ‍নুর এবং জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) শিক্ষার্থীদের সকল যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি-দাওয়ার প্রতি শ্রদ্ধাশীল। নির্বাচিত ছাত্র প্রতিনিধি হিসেবে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ডাকসু পূর্ণ সমর্থন জ্ঞাপন করছে। কিন্তু উপাচার্য মহোদয় দেশের বাহিরে থাকায় এ মুহূর্তে ৭ কলেজ নিয়ে কোনো কার্যকর ও ফলপ্রসূ সিদ্ধান্ত নেয়া সম্ভব হচ্ছে না। উপাচার্য মহোদয় মঙ্গলবার (২৩ জুলাই) দেশে ফিরে আসলে উদ্ভূত সমস্যার সমাধানে ডাকসু বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।



বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ডাকসু শিক্ষার্থীদের অধিকার আদায়ে সর্বদা সোচ্চার রয়েছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সকল শিক্ষার্থীকে ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানাচ্ছি।


ডাকসুর সমর্থনের বিষয়টাকে কিভাবে দেখছেন জানতে চাইলে অধিভুক্তি বাতিল আন্দোলনের মুখপাত্র ঢাবির ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. শাকিল মিয়া বিবার্তাকে বলেন, ডাকসুর পূর্ণ সমর্থনকে আমরা সাধুবাদ জানাই। আমাদের যৌক্তিক আন্দোলনে পাশে থাকার জন্য ডাকসুকে ধন্যবাদ।


আপনাদের আন্দোলনে সমর্থন জানিয়ে ডাকসু আপনাদের ক্লাসে ফিরে যাওয়ার জন্য অনুরোধ করেছে, আপনারা ক্লাসে ফিরে যাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উপাচার্য স্যার নিজে আমাদের কাছে এসে দাবির বিষয়ে ফয়সালা না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। মঙ্গলবার সকাল থেকে দাবি আদায়ে আমরা আবার মাঠে নামবো। আর আমাদের ঘোষিত অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচিও চলবে।



উল্লেখ্য, এদিন সকালেই অধিভুক্ত বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিভিন্ন ভবনে তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় ফটকগুলোতে বিভিন্ন ধরনের পোস্টারও লাগানো হয়। পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেখানে দুপুর পর্যন্ত অবস্থান নেয়ার পর একটি মিছিল নিয়ে তারা টিএসসির রাজু ভাস্কর্যের সামনে যান। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনসহ আন্দোলন চলার ঘোষণা দিয়ে এদিনের মতো আন্দোলন স্থগিত করা হয়। এর আগের দিন রবিবারও একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন ও ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com