ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি
প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ০৮:৩৯
ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলের প্রধান ফটকের সামনে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ সম্পাদক মেশকাত হোসেন গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন।


রবিবার রাতে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসেন ভূঁইয়া বিবার্তাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, গুলিবিদ্ধের ঘটনায় হলের হাউজ টিউটর ও সিনিয়র অধ্যাপক ড. তারিক জিয়াউর রহমান সিরাজীকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুজন সদস্য হলেন- ড. আমিনুল হক এবং সহিদ কাজী।


তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।


তিনি বলেন, গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আমরা রবিবার (২১ জুলাই) দুপুরে হলের আবাসিক শিক্ষকদের নিয়ে জরুরি মিটিং করেছি। মিটিংয়ের প্রেক্ষিতে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। তাদের প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা নিবো।


এর আগে শনিবার (২০ জুলাই) রাত ১০ টার পরে সূর্যসেন হলের সামনে গুলিবিদ্ধ হন ছাত্রলীগ নেতা মেশকাত হোসেন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করানো হয়। এদিন দিবাগত মধ্যরাতে জরুরী বিভাগের ১০৫ নাম্বার ওয়ার্ডে গিয়ে কথা হয় মেশকাতের সঙ্গে। তিনি তখন বিবার্তাকে বলেন, চিকিৎসকরা আমার অবস্থা এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছে। তবুও তারা আমাকে নজরদারিতে রাখছেন। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তার শরীর দুর্বল হয়ে পড়েছে বলে জানান তিনি।


কিভাবে এ ঘটনা ঘটলো জানতে চাইলে তিনি বলেন, আমি ১০ টার পরে শহীদ মিনার থেকে আমার সূর্যসেন হলের দিকে আসতেছিলাম। হলে ঢুকার একটু আগে আমি হঠাৎ একটা বিকট শব্দ শুনি। এরপর আমার পা অবশ হয়ে যায়। যখনই আমি পায়ের দিকে তাকালাম, তখন বুঝতে পারলাম যে এখানে গুলি লেগেছে। এরপর প্রচণ্ড রক্তক্ষরণ শুরু হয়। একটু পর আমি মাটিতে লুটিয়ে পড়ি। তারপর আমাকে হাসপাতালে আনা হয়।


কারা গুলি করেছে এ ব্যাপারে কিছু উপলব্ধি করতে পেরেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি কিছু বুঝে ওঠার আগে ঘটনাটি ঘটে গেছে। এ ব্যাপারে আমি কিছু উপলব্ধি করতে পারিনি।


রবিবার (২১ জুলাই) গুলিবিদ্ধ হওয়া মেশকাতের সাথে যোগাযোগ করা হলে তিনি বিবার্তাকে বলেন, সুস্থ হলে এ ব্যাপারে বিস্তারিত কথা বলবেন।


বিবার্তা/রাসেল/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com