‘আলাদাভাবে পরিচালিত হবে সাত কলেজের শিক্ষা কার্যক্রম’
প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৯:৩১
‘আলাদাভাবে পরিচালিত হবে সাত কলেজের শিক্ষা কার্যক্রম’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষা কার্যক্রম আলাদাভাবে পরিচালনা করা হবে বলে জানিয়েছেন সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।


রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় সংলগ্ন অফিস কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।


তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সাথে ওই সাত কলেজের শিক্ষা পরিচালনার কোনো সম্পৃক্ততা থাকবে না। ঢাবি শিক্ষার্থীদের শিক্ষায়ও কোনো ব্যাঘাত হবে না।


সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানিয়ে ঢাবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেয়া হবে। অধিভুক্তিকরণে যে সমস্যা সৃষ্টি হয়েছে, তা সমাধানে উদ্যোগ নেয়া হবে।


এক প্রশ্নের জবাবে উপ উপাচার্য বলেন, অধিভুক্তি বাতিলের ইখতিয়ার আমাদের নেই এটা সম্পূর্ণ সরকারের সিদ্ধান্ত।আমরা যেটা পারি সেটা হচ্ছে এটাকে নতুন করে সাজাতে এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে। যাতে করে আমাদের শিক্ষার্থীদের কোনো স্বাভাবিক কাজে ব্যাহত না ঘটে।


এসময় তিনি বলেন, সাত কলেজের অধিভুক্তি বাতিলের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশে ফিরলে। তিনি বর্তমানে চীনে অবস্থান করছেন। আগামী বুধবার তিনি দেশে ফিরলে সরকারের সাথে আলোচনা করে অধিভুক্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।


এসময় সাত কলেজকে ঢাবির অধিভুক্তিকরণে ঢাবি শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না বলে আশ্বস্ত করেন তিনি।


এরআগে এদিন সকালে পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী অধিভুক্তি বাতিল দাবিতে আন্দোলনে নামে ঢাবি শিক্ষার্থীরা। এদিন তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে দেন। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা অধিভুক্তি বাতিল না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। পরে এদিন দুপুরে তারা অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে আজকের মতো আন্দোলন স্থগিত করেন।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com