ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে উৎসবমুখর জবি
প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১৬:১২
ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে উৎসবমুখর জবি
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ চার মাসের অধিক সময় পর শনিবার (২০ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলন। আর এ সম্মেলনকে কেন্দ্র করে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। কমিটির পদ প্রত্যাশী নেতাকর্মীদের ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে ক্যাম্পাস।


বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু করে শান্ত চত্বর, বিজ্ঞান ভবন প্রশাসনিক ভবন সর্বত্রই পদ প্রত্যাশীদের ব্যানার। প্রতিদিনই বিভিন্ন পদ প্রত্যাশীরা নেতাকর্মীদের নিয়ে শোডাউন দেন। সম্মেলন সফল করতে আশরাফুল ইসলাম টিটনকে আহ্বায়ক করে ২১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।



জবি শাখা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সম্মেলন বক্তা হিসেবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ খান বিপু, বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হীরু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, নজরুল ইসলাম বাবু এমপিসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতারা।



উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়েন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের কর্মীরা। পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনা উভয় গ্রুপের কর্মী ও সাংবাদিকসহ প্রায় ৪০ জন আহত হন।


১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেন।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com