নীলক্ষেত অবরোধ ৭ কলেজের শিক্ষার্থীদের
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৩:৩১
নীলক্ষেত অবরোধ ৭ কলেজের শিক্ষার্থীদের
দুই দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ সাত কলেজের শিক্ষার্থীদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীর নীলক্ষেত মোড়ে দ্বিতীয় দিনের মতো অবরোধ করে আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীরা। পরীক্ষায় গণহারে ফেল করানোর প্রতিবাদে ও সঠিক সময়ে ফল প্রকাশের দাবিতে তারা সড়ক অবরোধ করেছেন। ফলে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। তারা দ্রুত সমস্যার সমাধানের দাবি জানিয়েছেন।


মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টায় নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে এই আন্দোলনে নামেন তারা।



শিক্ষার্থীদের অভিযোগ, ভালো পরীক্ষা দিয়েও স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিষয়ে গণহারে ফেল করেছেন তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী, কোনো শিক্ষার্থী সিজিপিএ ২-এর কম পেলে পরবর্তী বর্ষে তাকে উত্তীর্ণ করানো হয় না। আগে এ বিষয়ে কোনো নোটিশ না দিয়েই নতুন নিয়ম কার্যকর করা হচ্ছে। এতে বিপাকে পড়েছেন তারা। এই নিয়ম কার্যকরের ফলে অনেক শিক্ষার্থী দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হতে পারছেন না।


শিক্ষার্থীরা জানান, নতুন নিয়ম কার্যকর করায় ভোগান্তিতে পড়ছেনে তারা। এভাবে গণহারে ফেল মেনা যায় না। তারা অবিলম্বে এ সমস্যার সমাধান চান।



ঢাকা কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র রুবিউল বলেন, ‘২০১৮ সালের ডিসেম্বরে আমাদের পরীক্ষা শেষ হলেও ফলাফল প্রকাশিত হয় চলতি বছরের ১৫ জুলাই। আবার এই ফলাফলে আমাদের গণহারে ফেল করানো হয়েছে৷ সিজিপিএ ২-এর কম পেলে আমাদের মানোন্নয়ন পরীক্ষা দেয়ার কোনো সুযোগ নেই আমরা এই নিয়ম চাই না।’


শেষ খবর পাওয়া পর্যন্ত নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।


বিবার্তা/রাসেল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com