ঢাবির রোকেয়া হলে সাহিত্য পাঠচক্রের আয়োজন
প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১৭:২৭
ঢাবির রোকেয়া হলে সাহিত্য পাঠচক্রের আয়োজন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাহিত্যের আলোয় নিজেদেরকে মনন-মেধায় এগিয়ে রাখতে সাহিত্য পাঠচক্রের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হল সাহিত্য সংসদ।


বৃহস্পতিবার রাত ১০টায় হলের মধ্যে এ পাঠচক্রের আয়োজন করা হয়। প্রথমবারের মতো আয়োজিত এ পাঠচক্রের বিষয় ছিলো শহিদুল্লাহ্ কায়সার রচিত উপন্যাস সারেং বৌ।


আয়োজকরা বিবার্তাকে জানান, রোকেয়া হল সাহিত্য সংসদের এটা ছিল ১ম পাঠচক্র। প্রথমে একটু হতাশা কাজ করলেও পরে সবার উপস্থিতি এবং পাঠচক্রে সক্রিয় অংশগ্রহণ আমাদের সাহস যুগিয়েছে। আমরা আশা করছি, আমাদের পরবর্তী পাঠচক্রের প্রোগামগুলোসহ বিভিন্ন সাহিত্য আড্ডায় বৃহস্পতিবারের (১১ জুলাই) মতোই সবাইকে পাশে পাবো।



তারা আরো জানান, হল সংসদের সাধারণ সম্পাদক (জিএস) সায়মা আক্তার প্রমির সহযোগিতায় পাঠচক্রে ৬টি বই পুরস্কার দেয়া হয়। পুরস্কৃত হন প্রমা দেবনাথ, মাহবুবা সাম্মি, তানজিন, সৌমিসহ আরো ২ জন।


হল সংসদের সাধারণ সম্পাদক সায়মা আক্তার প্রমি বিবার্তাকে বলেন, আমার মনে হয় আমাদের ফেসবুক কেন্দ্রীক না হয়ে সাহিত্য চর্চায়ও একটু মনোনিবেশ করা উচিত। এটা আমাদের মস্তিষ্কে ইতিবাচক প্রভাব ফেলে, কর্মক্ষমতা বাড়ায়, মানসিক চাপ কমায়, স্মৃতিশক্তি প্রখর করে, কল্পনা শক্তি বাড়াতে সাহায্য করে, নিজের ভুলগুলো সম্পর্কে সচেতন হতে পারি, যৌক্তিক চিন্তায় দক্ষ হতে পারি। এজন্য আমি পাঠচক্রকে সফল করতে সহযোগিতা করেছি মাত্র। মেধা ও মনন বিকাশের পথ সুন্দর করতে এরকম আয়োজনে পাশে থাকবেন বলে জানান তিনি।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com