ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড চেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি
প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ২২:২৮
ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড চেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেয়াসহ দুই দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীরা।


বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রীদের ৭ সদস্যের একটি প্রতিনিধি দল ধানমন্ডিতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেন। প্রধানমন্ত্রীর পক্ষে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্মারকলিপিটি গ্রহণ করেন।


স্মারকলিপি দেয়ার বিষয়ে জানতে চাইলে ঢাবি শিক্ষার্থী জিয়াসমিন শান্তা বিবার্তাকে বলেন, দুই দফা দাবিতে আমরা টানা তিনদিন আন্দোলন করেছি। এদিন বিকেলেও আমরা টিএসসিতে মানববন্ধন করেছি। আর এ মানববন্ধন শেষে সন্ধ্যায় আমাদের ৭ সদস্যের প্রতিনিধি দল প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করি।


দুই দফা দাবির বিষয়ে তিনি বলেন, ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দাবি এবং বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার করে ধর্ষককে ফাঁসিতে ঝোলানোর দাবি।


এর আগে এদিন সকালে একই দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেন ঢাবি ছাত্রীরা। পরে এদিন বিকালে ঢাবির টিএসসি সংলগ্ন সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে একই দাবিতে মানববন্ধন করেন তারা।


মানববন্ধনে ঢাবির বিভিন্ন হল ও অনুষদের শিক্ষার্থীরা অংশ নেন। এছাড়া এ দাবির সঙ্গে সংহতি জানিয়ে অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, আওয়ামী যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি, মুক্তিযুদ্ধের স্বপক্ষের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গৌরব ৭১’এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তাহসান আহমেদ রাসেল প্রমুখ।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com