এইচএসসির ফল প্রকাশ ২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে
প্রকাশ : ২৫ জুন ২০১৯, ২০:৩৬
এইচএসসির ফল প্রকাশ ২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ২০, ২১ বা ২২ জুলাইয়ের যেকোনো দিন প্রকাশ হতে পারে। ফল প্রকাশের সম্ভাব্য দিন উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। গত ১২ জুন শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের মতবিনিময় সভায় এ প্রস্তাব করা হয় বলে জানা গেছে।


আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক মঙ্গলবার এ তথ্য জানান।


তিনি বলেন, ২০, ২১ অথবা ২২ জুলাইয়ের যে কোনো একদিন পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে যেদিন চূড়ান্ত হবে সেদিনই ফল প্রকাশ করা হবে।


রীতি অনুযায়ী, ফল প্রকাশের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রী যেদিন সময় দেন সেদিনই ফল প্রকাশ করা হয়। শিক্ষামন্ত্রী গণভবনে বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন। সেদিনই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন। এরপর সংবাদ সম্মেলনে করে বিস্তারিত ফল প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়।


প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে বলে জানান, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি। তবে ২০ বা ২২ জুলাই ফল প্রকাশের সম্ভাবনা বেশি বলে জানান কর্মকর্তারা।


গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় মে’র মাঝামাঝি সময়ে। এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৩ লাখ ৫১ হাজার ৩০৯ জন। এরমধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের ১১ লাখ ৩৮ হাজার ৫৫০ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৭৮ হাজার ৪৫১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ১ লাখ ২৪ হাজার ২৬৫ জন। মোট কেন্দ্র সংখ্যা ছিল ২ হাজার ৫৮০টি।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com