সান্ধ্যকালীন বন্ধসহ ৪ দাবিতে আন্দোলনে ইবি কর্মকর্তারা
প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৮:৫২
সান্ধ্যকালীন বন্ধসহ ৪ দাবিতে আন্দোলনে ইবি কর্মকর্তারা
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সান্ধ্যকালীন কোর্স বন্ধসহ ৪ দফা দাবিতে আবারো কর্মবিরতি শুরু করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তা।


পূর্বের ৩ দফা দাবি মেনে না নেয়ায় সোমবার সকাল ৯টা থেকে এই কর্মবিরতি পালন করেন তারা। আগের দাবির সাথে বন্ধ হওয়া সান্ধ্যকালীন কোর্স চালু না করার দাবিও অন্তর্ভুক্ত করেছেন তারা।


গত কয়েক বছর ধরে কর্মকর্তারা চাকরির বয়সসীমা ৬০ থেকে বৃদ্ধি করে ৬২ তে উন্নীত করার দাবি তুলে। একই সাথে উপ-রেজিস্ট্রারদের বেতন ৫০হাজার ও সহকারী রেজিস্ট্রারের বেতন ৩৫ হাজার ৫০০ করার দাবি জানায়। এছাড়া অফিস সময় পরিবর্তন করে সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টার পরিবর্তে ৮টা থেকে দুপুর ২টা চালুর দাবি করেছে তারা। প্রশাসন থেকে গত ডিসেম্বরে দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হলেও তা পূরণ করেনি। আগামী অ্যাকাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটে বন্ধ হওয়া সান্ধ্যকালীন কোর্স চালু হতে যাচ্ছে। প্রথম থেকেই বিরোধিতা করে আসা কর্মকর্তারা তাই ৩ দফা দাবির সাথে সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবিতে সোমবার কর্মবিরতিতে যায়। দাবি আদায় না হলে আন্দোলন অব্যাহত থাকবে বলে হুঁশিয়ারি দিয়েছেন কর্মকর্তারা।


এব্যাপারে কর্মকর্তা সমিতির সভাপতি সামছুল ইসলাম জোহা বলেন, আগামী ২৯ তারিখে আমাদের বয়সসীমা বৃদ্ধির দাবি পাশ হবে বলে আশ্বস্ত করেছে প্রশাসন। পরবর্তীতে পর্যায়ক্রমে অন্য দাবিগুলোও পূরণ হবে বলে আশা করছি।


উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রাশিদ আসকারী বলেন, আমরা আজই কোনো সিদ্ধান্ত নেইনি। বয়সের বিষয়ে সিন্ডিকেট থেকে আমরা রাষ্ট্রপতি ও আচার্য বরাবর সুপারিশ জানাবো। আর বেতন স্কেল নিয়ে রিভিউ কমিটির প্রতিবেদনের পরের সিন্ডিকেটে সিদ্ধান্ত নেয়া হবে।


বিবার্তা/জায়িম/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com