রাবির প্রগতিশীল ২৬৫ শিক্ষকের বিবৃতি
প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৩:৪২
রাবির প্রগতিশীল ২৬৫ শিক্ষকের বিবৃতি
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে (রাবি) অস্থিতিশীল করতে একটি স্বার্থান্বেষী মহল চক্রান্ত করছে দাবি করে যৌথ বিবৃতি দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির প্রগতিশীল শিক্ষক সমাজের ২৬৫ জন শিক্ষক।


সোমবার বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের পাঠানো বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে।


২৬৫ শিক্ষকের স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন হলো সাম্প্রদায়িক ও স্বাধীনতা বিরোধী মহল নানাভাবে সক্রিয় আছে। অতীতে এই মহলের প্রত্যক্ষ ও পরোক্ষ উস্কানি এবং অংশগ্রহণে বারবার এই বিশ্ববিদ্যালয়ে অস্থির অবস্থার সৃষ্টি করেছে।


আরো উল্লেখ্য করা হয়, সাম্প্রতিক সময়ে এই মহল তাদের নানামুখী স্বার্থ হাসিলে ব্যর্থ হয়ে আবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করার কাজে সক্রিয় হয়ে উঠেছে।


এদিকে বিশ্ববিদ্যালয় রাষ্ট্রপতির ও মাননীয় চ্যান্সেলরের অনুমতি ও সিন্ডিকেটের সিদ্ধান্ত ক্রমে উপাচার্যের স্বেচ্ছা অবসরের বিষয়টি একটি মীমাংসিত ইস্যু দাবি করে শিক্ষকদের বিবৃতিতে উল্লেখ্য করা হয়, এই বিষয়টিকে পুঁজি করে মহলটি জনমনে বিভ্রান্তি সৃষ্টিতে তৎপর।


বিবৃতিতে শিক্ষকরা বলেন, প্রশাসনের ত্রুটি বিচ্যুতি থাকলে বিশ্ববিদ্যালয়ের এবং বিদ্যাপীঠের নীতি নৈতিকতার স্বার্থে অবশ্যই আমরা সমালোচনা করবো। তবে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক শক্তির মদদে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চক্রান্তে সচেতন শিক্ষক হিসেবে নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না। ছাত্র-ছাত্রী, অভিভাবক ও দেশবাসীর প্রতি কোনোরূপ অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হয়।


বিবার্তা/পাভেল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com