ডাকসু ভিপির ওপর হামলা: ছাত্রলীগের নিন্দা ও তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ৩০ মে ২০১৯, ০৮:৫৫
ডাকসু ভিপির ওপর হামলা: ছাত্রলীগের নিন্দা ও তদন্ত কমিটি গঠন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যাল‌য় কেন্দ্রীয় ছাত্র সংস‌দের (ডাকসু) ভি‌পি নুরুল হক ন‌ূর সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় সাংগঠনিক সফরে গিয়ে মারধর ও বাধার সম্মুখীন হয়েছেন। এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।


বুধবার দিবাগত রাত সাড়ে ১২টায় ছাত্রলীগের উপদফতর সম্পাদক মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির সদস্যরা হলেন- আইন বিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত, আইন বিষয়ক উপ-সম্পাদক মোহাম্মদ সুজন শেখ এবং শাহাদুল হাসান আল মুরাদ।


কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


বিজ্ঞাপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর নতুন রাজনৈতিক দল গঠনের অভিপ্রায়ে দেশের বিভিন্ন অঞ্চলে সফর করছেন বলে আমরা জানতে পেরেছি। সফরকালে ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়া শহরে নুরুল হক নূরের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে।



বাংলাদেশ ছাত্রলীগ ওই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ডাকসুর ভিপির সঙ্গে সবার সম্মান জড়িত। বিভিন্ন গণমাধ্যমে এ হামলায় ছাত্রলীগের জড়িত থাকার অভিযোগ করেছেন নূর। বাংলাদেশ ছাত্রলীগ কোনো ধরনের নেতিবাচক কাজকে সমর্থন করে না।


তদোপরি শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতি আনীত অভিযোগের অধিকতর তদন্তের স্বার্থে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, তদন্ত কমিটিকে সরেজমিনে গিয়ে তথ্য, উপাত্ত সংগ্রহ করে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেয়া হলো। ছাত্রলীগের যে কোনো স্তরের নেতাকর্মী হামলার সঙ্গে জড়িত প্রমাণ পাওয়া গেলে সাংগঠনিকভাবে কঠোর শাস্তির আওতায় আনা হবে।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com