ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা
প্রকাশ : ২৯ মে ২০১৯, ০৮:৫৮
ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ছাত্রলীগের নবগঠিত ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা করেছে সংগঠনটি।


মঙ্গলবার দিবাগত রাত ১টায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিকে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, প্রাথমিকভাবে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলো। পরবর্তীতে যাচাই-বাছাই করে উক্ত পদসমূহ পূরণ করা হবে।


১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত এ কমিটিতে বিবাহিত, ব্যবসায়ী, ছাত্রদল-শিবির ও মাদকাসক্তদের স্থান দেয়া হয়েছে অভিযোগ করে সেইদিন সন্ধ্যায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে গিয়ে হামলার শিকার হন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশের নেতারা।



এই ঘটনায় ছাত্রলীগ একটি তদন্ত কমিটি গঠন করে পাঁচজনকে বহিষ্কার করে।


এরপর পদবঞ্চিতদের বিক্ষোভের মুখে ১৫ মে মধ্যরাতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ১৭জন বিতর্কিত সদস্যকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন। এই সময়ের মধ্যে নিজেকে নির্দোষ প্রমাণ না করতে পারলে পদ শূন্য ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন তিনি।


কিন্তু তা সত্ত্বেও ছাত্রলীগ ওই পদগুলো শূন্য ঘোষণা না করে বরং সোমবার বিতর্কিতদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যায়। এই ঘটনায় পদবঞ্চিতরা রবিবার দিবাগত রাতে রাজু ভাস্কর্যে দ্বিতীয় দফায় অবস্থান নিয়েছে। বিতর্কিতদের বাদ দেয়া না হলে তারা রাজু ভাস্কর্যেই ঈদ করার ঘোষণাও দেন।


এদিকে মঙ্গলবার দিবাগত রাত তিনটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা অবস্থান কর্মসূচিতে রয়েছেন।


১৯টি পদ শূন্য ঘোষণার বিষয়ে জানতে চাইলে পদবঞ্চিত অংশের নেতৃত্বে থাকা সাঈফ বাবু বিবার্তাকে বলেন, কাদের পদ শূন্য ঘোষণা করা হলো, তা জানানো হয়নি। আমাদের সঙ্গে যে প্রহসনগুলো এত দিন করা হয়েছে, এটি তারই ধারাবাহিকতা।


কমিটি থেকে বাদ পড়া ১৯ জনের নাম প্রকাশ না করার বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, বিভিন্ন মাধ্যমে অভিযোগ পাওয়ার পর আমরা স্বপ্রণোদিত হয়ে সেগুলো যাচাই-বাছাই করেছি। সে ক্ষেত্রে আমরা প্রাথমিক অভিযোগের ভিত্তিতে ১৯ জনকে শনাক্ত করেছি। আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দেশে ফিরলে আমরা তার কাছেই সব প্রমাণ ও তথ্যাদি দেব।


বিবার্তা/রাসেল/তাওহীদ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com