অনশনে ছাত্রলীগের পদবঞ্চিতরা: প্রধানমন্ত্রীর আশ্বাস দাবি
প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৫:২৫
অনশনে ছাত্রলীগের পদবঞ্চিতরা: প্রধানমন্ত্রীর আশ্বাস দাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার দিন হামলার পর ফের হামলার শিকার হয়ে অনশনে বসা ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া বিক্ষুব্ধ অংশের সদস্যরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষা করছেন তারা। তার সুনির্দিষ্ট আশ্বাস পেলেই অবস্থান কর্মসূচি থেকে সরবেন তারা।


রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন কর্মসূচি পালনরত নেতাকর্মীরা এ কথা বলেন।


অনশনরত ছাত্রলীগের গত কমিটির স্কুল-ছাত্র বিষয়ক উপ-সম্পাদক সৈয়দ আরাফাত বিবার্তাকে বলেন, ছাত্রলীগের কমিটি ত্যাগীদের নিয়ে পুনর্গঠন করতে হবে। আমরা আমাদের ওপর হামলার বিচার চাই। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষা করছি। তার সুনির্দিষ্ট আশ্বাস পেলেই আমরা অবস্থান কর্মসূচি থেকে সরে যাব।


এর আগে শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অভ্যন্তরে হামলার শিকার হন তারা। হামলায় কয়েকজন নারী নেত্রীসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।


এদের মধ্যে গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন শেখ আব্দুল্লাহ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক ছিলেন।


পদবঞ্চিত ও হামলার শিকার হওয়া অংশের নেতৃত্বে থাকা ছাত্রলীগের সাবেক কমিটির প্রচার সম্পাদক সাঈফ বাবু বলেন, ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি থেকে ‘বিতর্কিতদের বাদ দিতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর কমিটি ও মধুর ক্যান্টিনের সোমবারের হামলার ঘটনা নিয়ে তৈরি হওয়া জটিলতা নিরসনে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে টিএসসিতে আলোচনায় বসেছিলেন তারা।


তিনি বলেন, সেখানে সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রত্যাশিত পদ না পাওয়া নতুন কমিটির সংস্কৃতিবিষয়ক উপসম্পাদক লিপি আক্তারকে আপত্তিকর কথা বললে তিনি প্রতিবাদ জানান। এর জেরে সেখানে উপস্থিত রাব্বানীর কর্মীরা লিপিসহ পদবঞ্চিত কয়েকজনকে মারধর করেন।


মারধরের শিকার হয়েছেন নতুন কমিটির সংস্কৃতিবিষয়ক উপসম্পাদক নিপু ইসলাম তন্বী, তিলোত্তমা শিকদার, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদা পারভীন ও সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা, শামসুন নাহার হল শাখার সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা, সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিকবিষয়ক উপসম্পাদক এমদাদ হোসেন সোহাগ, সাবেক কেন্দ্রীয় সহসম্পাদক আজমীর শেখ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহসহ কয়েকজন।


হামলার ঘটনায় আলোচনা সভা থেকে বেরিয়ে এসে টিএসসির রাজু ভাস্কর্য এলাকায় অবস্থান নেন পদবঞ্চিত নেতারা। এরপর সেখানে অবস্থান নিয়ে তারা অনশন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com