‘প্রশ্নপত্রে পর্নোতারকার নামের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে’
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৯, ২০:৪১
‘প্রশ্নপত্রে পর্নোতারকার নামের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রাজধানীর একটি স্কুলের প্রশ্নপত্রে পর্নোতারকার নাম ছাপার বিষয়টি সরকারের পক্ষ থেকে খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি অনাকাক্সিক্ষত। এ ব্যাপারে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


শুক্রবার সকালে নগরীর মহাখালীর তিতুমীর কলেজে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান দীপু মনি। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, এনটিআরসিএ’র চেয়ারম্যান এসএম আশফাক হুসেন প্রমুখ।


এবারের এ নিবন্ধন পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন। এর মধ্যে কলেজ পর্যায়ে ৩লাখ ২১ হাজার ১৮৬ জন এবং নিম্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৪লাখ ৮২ হাজার ২২৫ জন।


স্কুল পর্যায়ে (এবতেদায়ি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে) ৫৬ হাজার ৬২২ জন। ১৪তম নিবন্ধন পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ লাখ ২৩ হাজার ৫৫৪ জন।


সম্প্রতি রাজধানীর একটি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথমপত্রে দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে দুই পর্নোতারকার নাম ছাপানো হয়। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com