‘জবি হবে অত্যাধুনিক ডিজিটাল বিশ্ববিদ্যালয়’
প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ২০:৪৩
‘জবি হবে অত্যাধুনিক ডিজিটাল বিশ্ববিদ্যালয়’
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় হবে অত্যাধুনিক ডিজিটাল বিশ্ববিদ্যালয়।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস (কেরানীগঞ্জ) প্রকল্পের অগ্রগতি এবং পাওয়ার ম্যানেজমেন্ট ইন্সটিটিউট অব জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপস্থাপনা সভা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান উপস্থিত ছিলেন।


পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জবি উপাচার্যের উপস্থাপনা মনোযোগ দিয়ে দেখে সন্তোষ প্রকাশ করেছেন।


এ সময় প্রধানমন্ত্রী পরিবেশের প্রতি লক্ষ্য রেখে স্থাপনা নির্মাণের নির্দেশনা দেন। পাশাপাশি জলাধার, খেলার মাঠ, বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থাসহ সুন্দর পরিবেশ নিশ্চিত করার নির্দেশনাও দেন, বলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব।


অধ্যাপক ড. মীজানুর রহমান জানান, উক্ত সভায় প্রধানমন্ত্রী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস বাস্তবায়ন যাতে দ্রুত হয়- এ ব্যাপারে দিক নির্দেশনা প্রদান করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসটি একেবারে অত্যাধুনিক ডিজিটাল বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে উঠবে। অবকাঠামোগত পরিপূর্ণতার সাথে সাথে ক্যাম্পাসটি যেন পরিবেশবান্ধব ও দৃষ্টিনন্দন হয় সেই ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা প্রদান করেন।


বিবার্তা/আদনান/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com