জবিতে ফের উত্তেজনা, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫২
জবিতে ফের উত্তেজনা, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই ছাত্রলীগ কর্মী আহত হয়েছে।


সোমবার বেলা ১২টার দিকে সংঘর্ষ শুরু হয়ে এক ঘণ্টার বেশি সময় চলে।


একাধিক প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে, জবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরা সকাল থেকেই ক্যাম্পাসে অবস্থান নেয়। অপরদিকে নতুন কমিটি প্রত্যাশী ক্যাম্পাস থেকে বহিষ্কৃত সাবেক ছাত্রলীগের নেতাদের আরেক গ্রুপের কর্মীরা ১২টার দিকে ক্যাম্পাসে প্রবেশ করতে গেলে তাদের ধাওয়া করলে তারাও পালটা আক্রমণ করে। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষের সময় ছাত্রলীগ কর্মীরা ক্যাম্পাস থেকে নতুন পদ প্রত্যাশীদের তাড়িয়ে দেয়।


নতুন কমিটি প্রত্যাশী ছাত্রলীগের এক কর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ছাত্রলীগের স্থগিত কমিটির কর্মীরা আমাদের উপর পরিকল্পিতভাবে হামলা করে। ১২টার দিকে আমরা ক্যাম্পাসে প্রবেশ করার সময় আমাদের উপর এই হামলা চালানো হয়।


সংঘর্ষের সময় ছাত্রলীগ কর্মীরা লাঠি, হাতুড়ি, রড়, চাপাতিসহ একাধিক দেশিয় অস্ত্র ব্যবহার করে। এসময় ক্যাম্পাসের নতুন ভবনের নিচে বহিষ্কৃত ছাত্রলীগের কিছু কর্মী দা হাতে সাধারণ শিক্ষার্থীদের ধাওয়া করে। এতে আতঙ্কিত শিক্ষার্থীরা এদিক সেদিক ছুটাছুটি করে। এসময় এক সাধারণ শিক্ষার্থীর মোবাইল ছিনিয়ে নেই সেই বহিষ্কৃত ছাত্রলীগের এক কর্মী।


সংঘর্ষের সময় প্রক্টরিয়াল বডি দর্শকের মতো দাঁড়িয়ে একপাশে অবস্থান নেয়। সংঘর্ষ থেমে গেলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।


সংঘর্ষের বিষয়ে জানতে প্রক্টরের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।


উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি ঘটে যাওয়া সংঘর্ষের ফলে জবি শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম বন্ধসহ কমিটি স্থগিত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর পরপরই জবি ছাত্রলীগের অভ্যন্তরীণ কলহের জের ধরে উত্থান ঘটে বিদ্রোহী গ্রুপের। যারা ক্যাম্পাস থেকে বহিষ্কৃত তারাই জবিতে ছাত্রলীগের নতুন কমিটি দাবি করছে। এরই প্রেক্ষিতে কিছুদিন ধরে ক্যাম্পাসে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটছে তরিকুল-রাসেল গ্রুপ ও বিদ্রোহী গ্রুপের মধ্যে।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com