জবির বাসে হামলায় আহত ১০
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১২:০৫
জবির বাসে হামলায় আহত ১০
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোঙ্গর বাসে হামলা করেছে একদল উগ্র শ্রমিক। নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় উল্টোপথে শ্রমিকবাহী বাস চলতে নিষেধ করায় বিশ্ববিদ্যালয়ের ‘নোঙর’ নামের একটি বাস ভাঙচুর ও শিক্ষার্থীদের ওপর আক্রমণের ঘটনা ঘটেছে। এতে বাসে থাকা শিক্ষার্থীদের মধ্যে প্রায় ১০ জন শিক্ষার্থী ও এক শ্রমিক আহত হয়েছেন।


বৃহস্পতিবার বিকাল ৫টায় গাউছিয়ার সামনে দিকে জবির নারায়ণগঞ্জগামী ‘নোঙর’ বাস রুপগঞ্জ পৌঁছালে এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, জবির শিক্ষার্থী বহনকারী নারায়ণগঞ্জগামী বাসটি রূপগঞ্জ এলাকায় হালকা যানজটে আটকা পড়ে। এসময় বিশ্ববিদ্যালয়ের বাসটি যানজটে আটকা থাকলেও ‘জাপান বাংলাদেশ টেক্সটাইল’ নামক একটি গার্মেন্টসের কর্মীবাহী বাস উল্টো পথে যাত্রা শুরু করে। এতে বেশ কিছু জবি শিক্ষার্থী বাস থেকে নেমে প্রতিবাদ জানান ও বিবাদে জড়িয়ে পড়েন। এসময় জবির বাসে কর্মরত রিয়াজ নামের এক স্টাফকে গার্মেন্টস ফ্যাক্টরির ভেতরে নিয়ে যান শ্রমিকরা।


বিষয়টি নিয়ে দু’পক্ষের কথা কাটাকাটি ও হাতাহাতির এক পর্যায়ে আরো সহকর্মী শ্রমিকদের নিয়ে ছাত্রদের উপর হামলা চালায় তারা। এসময় বাসের বাইরে থাকা ছাত্রদের সাথে এক প্রকার সংঘর্ষ বেধে যায়। এতে বাসে থাকা মেয়ে শিক্ষার্থীদের উপরেও হামলা চালায় শ্রমিকরা। এছাড়া বাসটিতেও ভাঙচুর চালান তারা।


এতে জবি শিক্ষার্থী প্রান্ত, রাহাদ, উজ্জ্বল, শান্ত, সৌরভ, উদিতা, শিমলা ও এক গার্মেন্টস শ্রমিকসহ প্রায় ১১ জন আহত হন। জবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের ছাত্র সাইফুল ইসলাম ব‌লেন, হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র বি‌পো ঘোষ এবং স্টাফ রিয়াজকে গুরুত্বর আহত ক‌রে তারা। আহতদের স্থানীয় আবদুল মালেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।


ঘটনার কিছু সময় পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে পুলিশ আসার পরেও জবির বাসটি আটকে রাখেন বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে রাত ৯টার দিকে বাসটি নারায়ণগঞ্জ নিয়ে আসা হয়।


ঘটনার সময় বাসে থাকা শিক্ষার্থী সাদিয়া রাহা বলেন, আমাদের বাসের ছেলেরা একটি ন্যায়সম্মত কথা বলায় তারা আমাদের ওপর এটাক করেছে। তাদের আক্রমণ এতটাই হিংস্র ছিল যে এ থেকে মেয়েরাও রেহায় পায়নি। মেয়েদের উপরেও আক্রমণ করে শ্রমিকরা।


এ বিষয়ে প্রক্টর নূর মোহাম্মদ বলেন, আমরা রূপগঞ্জ থানায় প্রাথমিকভাবে জানিয়েছি এবং তারা ঘটনাস্থলে গিয়ে কারা এর সাথে সংশ্লিষ্ট তা বের করার চেষ্টা করছে।


শুক্রবার প্রক্টর অফিস ও পরিবহন পুলের প্রতিনিধিরা ঘটনাস্থলে যান এবং থানায় অভিযোগ দায়ের করেন। শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে এবং তারা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন বলেও জানান প্রক্টর।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com