ঝুঁকিপূর্ণ জবির প্রধান ফটক
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ২১:২৯
ঝুঁকিপূর্ণ জবির প্রধান ফটক
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রধান ফটকের সামনের রাস্তা শিক্ষার্থীদের জন্য মরণফাঁদে পরিণত হয়েছে। বিকল্প রাস্তা ও ফটক না থাকায় ঝুঁকি নিয়েই পার হচ্ছেন শিক্ষার্থীরা। এই রাস্তা পারাপার হতে প্রায় সময় শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হয়ে আহত হচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের আরো দুটি ফটক বন্ধ থাকায় প্রধান ফটক দিয়েই পার হচ্ছে ২০ হাজার শিক্ষার্থী।


সরেজমিনে দেখা যায়, প্রধান ফটকের সামনে ৪ রাস্তা একত্রিত হয়েছে। গুলিস্তান, যাত্রাবাড়ীর গাড়িগুলো রায়সাহেব বাজার দিয়ে জবির প্রধান ফটকের সামনে দিয়ে যায়। এদিকে সদরঘাট থেকে ছেড়ে আসা গাড়িগুলোও প্রধান ফটকের সামনে দিয়ে যায়।


এ ছাড়াও পোস্তগোলা থেকে একটি রাস্তা সদরঘাট ও বাংলাবাজার দিয়ে জবির প্রধান ফটকের সামনে মিলিত হয়েছে। অন্যদিকে সোহরাওয়ার্দী কলেজের সামনে দিয়ে একটি রাস্তা এসেও জবির প্রধান ফটকের সামনে মিলিত হয়েছে। সব মিলিয়ে জবির প্রধান ফটকের সামনে একটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে শিক্ষার্থীরা মরণফাঁদ রাস্তা পারাপার হতে এমনকি জবির টিএসি আসতেও এই ঝুঁকির সম্মুখীন হচ্ছে। যেকোনো সময় ঘটে যেতে পারে বড় কোনো দুর্ঘটনা।


বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্রী রিমু বলেন, রাস্তা পার হতে গিয়ে আমিও একদিন আহত হয়েছি, আমার পায়ের ওপর দিয়ে গাড়ির চাকা গেছিল। অনেকদিন অসুস্থ ছিলাম। এখানে আমরা একটি ওভার ব্রিজ চাই।


বাংলা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মাহমুদ বলেন, এখানে অবশ্যই একটি ফুটওভার ব্রিজ দরকার।


এ বিষয়ে জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, এ ব্যাপারে আগেও সরকারের সঙ্গে কথা হয়েছিল। সরকার গুলিস্তান থেকে কেরানীগঞ্জ পর্যন্ত ফ্লাইওভার করার কথা বলেছিল। সেটি হলে এই সমস্যা থাকত না। তবে ছাত্রী হলের কাজ শেষে আমরা শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপারে একটি ফুটওভার ব্রিজ করব।


বিবার্তা/আদনান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com