রাবি শিক্ষার্থীকে আটকে চাঁদা আদায়ের অভিযোগ
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১৬:৪৭
রাবি শিক্ষার্থীকে আটকে চাঁদা আদায়ের অভিযোগ
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মেস থেকে ডেকে নিয়ে আটকে রেখে ২০ হাজার টাকা চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। অভিযুক্ত দুইজন ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র নাঈম ও সাফি।


ভুক্তভোগী শিক্ষার্থীর নাম ওমর ফারুক। সে বিশ্ববিদ্যালয়েল একই বিভাগের ১ম বর্ষের ছাত্র।


ওমর ফারুক জানায়, নাঈম বেশ কয়েকদিন ধরে তাকে মোবাইলে বিরক্ত করছিলো। বড় ভাইদের সঙ্গে পরিচয় করিয়ে দিবে বলে একাধিকবার ফোন দেয় সে। গত বুধবার ফারুককে নিয়ে আসার জন্য মেহেরচন্ডী মেসে যায়। পরীক্ষার কথা বলে সে যাত্রা রেহাই পায় ফারুক।


এরপর বৃহস্পতিবার বিকালে বড় ভাইদের সঙ্গে পরিচয় করিয়ে দিবে বলে আবারো মেস থেকে আনতে যায় নাঈম। সেখান থেকে তাকে নিয়ে সোহরাওয়ার্দী হলের এক ছাত্রলীগ নেতার কক্ষে নিয়ে আটকে রাখে। ছাড়া পেতে ৫০ হাজার টাকা দাবি করে তারা। টাকার জন্য ফারুকের বাবার কাছে ফোন করায়।


তখন বিকাশের মাধ্যমে বিশ হাজার টাকা পাঠান ফারুকের বাবা। বাকি টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা শিবির বলে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি দেয়। এ সময় ছাত্রলীগের সহ-সম্পাদক সাফি বড় রড দিয়ে ফারুককে মারধর করে।


বিষয়টি ফারুকের জেলা সমিতির বড় এক ভাইকে জানালে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে বিষয়টি অবহিত করেন। কিন্তু এ ঘটনায় ছাত্রলীগের নাম জড়িত থাকায় প্রক্টর এড়িয়ে যান। পরে রাত ১১টার দিকে বিষয়টি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জানানো হলে তারা বিশ হাজার টাকা ফেরত দেওয়ার আশ্বাস দেন।


এসব বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমরা অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিব।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, 'গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় একজন ছেলে আমাকে ফোন করে বিষয়টি জানালো। এরপর আমি পুলিশ প্রশাসন ও গোয়েন্দাদের জানিয়েছি। পরে জানতে পারলাম রুনু গিয়ে নাকি বিষয়টি সমাধান করে দিয়েছে।'


বিবার্তা/নাজমুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com