বাকৃবির ভর্তি পরীক্ষা শনিবার
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ০৯:৪২
বাকৃবির ভর্তি পরীক্ষা শনিবার
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর শনিবার।


শনিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভেতরের ১৬টি কেন্দ্রের মোট ২৩৯টি কক্ষে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।


এক ঘণ্টার পরীক্ষায় উচ্চ মাধ্যমিক পর্যায়ের সর্বশেষ পাঠ্যক্রম অনুসরণে জীববিদ্যা, রসায়ন, পদার্থবিজ্ঞান এবং গণিত বিষয়ে মোট একশটি এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। পরীক্ষার্থীরা কেবল এফএক্স-১০০ এবং এফএক্স-৫৭০ মডেলের ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন।


এবছর মোট ১২৩০ সিটের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১২ হাজার ৬৯৪ জন শিক্ষার্থী। অর্থাৎ প্রতি সিটের বিপরীতে প্রায় ১০ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।


গত ৫ নভেম্বর সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাওয়া শিক্ষার্থীদের আসন বিন্যাস প্রকাশ করে ভর্তি পরীক্ষা কমিটি। এছাড়াও ভর্তি পরীক্ষা বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.bau.edu.bd) থেকে জানা যাবে।


এদিকে এরই মধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের জন্য ক্যাম্পাসে আসতে শুরু করেছে। নবীন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছে। নবীন শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে এসেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন, ছাত্র সমিতি, জেলাভিত্তিক সমিতি।


এদিকে ক্যাম্পাসের নিরাপত্তার বিষয়ে প্রোক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান বলেন, ক্যাম্পাসে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে সকল ধরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


বিবার্তা/রাকিবুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com