কুবির জন্য ১৬৫৫ কোটি টাকা অনুমোদন
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ২০:০৭
কুবির জন্য ১৬৫৫ কোটি টাকা অনুমোদন
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের জন্য এক হাজার ৬৫৫ কোটি ৫০ লাখ টাকা অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।


২০১৮-১৯ অর্থবছরের ১১তম এই একনেক সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের জানান পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, সভায় ২১টি (নতুন ও সংশোধিত) প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ১৯ হাজার ৭৭৮ কোটি ৭৩ লাখ টাকা।


মন্ত্রী বলেন, উল্লেখিত অর্থের মধ্যে সরকারি অর্থায়ন করা হবে ১৭ হাজার ৩১৬ কোটি ৯৩ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়নে ব্যয় করা হবে ২৩৩ কোটি ৯৩ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য ২ হাজার ২২৭ কোটি ৮৭ লাখ টাকা।


একনেক সভায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এমরান চৌধুরী।


সভা শেষে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের জানান, 'কোনো ধরনের শর্ত ছাড়াই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের লক্ষ্যে ১৬৫৫ কোটি ৫০ লাখ টাকা মেগা প্রকল্পটি আজকের একনেক সভায় পাশ হয়েছে। এই প্রকল্পে বিশ্ববিদ্যালয়ে ভূমি অধিগ্রহণসহ অবকাঠামোগত যাবতীয় উন্নয়নের ব্যবস্থা রাখা হয়েছে।'


বিবার্তা/লিটন/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com