আমার মেয়াদেই সমার্তন হবে : জবি উপাচার্য
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ১৯:৩৭
আমার মেয়াদেই সমার্তন হবে : জবি উপাচার্য
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, ‘আমার মেয়াদে বিশ্ববিদ্যালয়ের সমার্তন হবে। আমি যে কয়েকটি কাজ করে যেতে চাই এর মধ্যে এটি এখন বাকি আছে।’


সোমবার সকাল ১০টায় সমাজবিজ্ঞান অনুষদ চত্ত্বরে আয়োজিত বিশ্ববিদ্যায়লয়ের ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, ‘আজকের এই দিনে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। কারণ বর্তমান সরকারের পক্ষ থেকে আমরা ২০০ একর জমি এবং প্রায় ২ হাজার কোটি টাকার একটি বড় বরাদ্দ পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী আরো প্রায় ১০ হাজার কোটি টাকার মেগা প্রজেক্ট করার কথা আমাকে বলেছেন।’


তিনি বলেছেন, আমরা সত্যিকারের মানব সম্পদ উৎপাদন করতে চাই। ইতোমধ্যে আমাদের বিশ্ববিদ্যালয় জাতীয় এবং আন্তর্জাতিক ভাবে স্বীকৃত। সমাবর্তন নিয়ে তিনি বলেন, আমার অনেকগুলো কাজের মধ্যে এটি বড় টার্গেট। এই বিশ্ববিদ্যালয় থেকে সমাবর্তনের আয়োজন করেই দায়িত্ব ছাড়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি। এ সময় বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার সেলিম ভূঁইয়া।


এর আগে সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন শেষে উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি প্রশাসনিক ভবনের সমনে থেকে পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। এদিকে ক্যাম্পাসের নতুন ভবনে দিনব্যাপী বার্ষিক চারুকলা প্রদর্শনী, শহীদ রফিক ভবনে প্রকাশনা প্রদর্শনীসহ নানা আয়োজনের উৎসবে মুখরিত হয়ে উঠে পুরান ঢাকা।


২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছিল দিবস। সেদিন সরকারি ছুটির কারণে ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিবার্তা/আদনান/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com