যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়লো
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ২১:৪৪
যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়লো
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জি./সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ২৮ অক্টোবর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত বাড়ানো হয়েছে। শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে এ সময় বাড়িয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ।


যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে গত ১৪ অক্টোবর রবিবার প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য গঠিত কেন্দ্রীয় কমিটির সভায় আবেদনের সময় বৃদ্ধির এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব। এর আগে যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা ১৯ অক্টোবর পর্যন্ত ছিল।


ভর্তি পরীক্ষা যথারীতি ২২ ও ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরমধ্যে ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে ২ টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টাকা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে। এরমধ্যে লেদার টেকনোলজি; ফিজিক্যাল মেডিসিন, ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন; মার্কেটিং এবং বাংলা বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদন সাপেক্ষে এ চারটি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।


ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসম্বের। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ২ জানুয়ারি।


বিবার্তা/তুহিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com