কুবির বাসে বহিরাগতদের হামলায় আহত ১
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৯:৫৩
কুবির বাসে বহিরাগতদের হামলায় আহত ১
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের বহনকারী বাসে বহিরাগতদের হামলায় একজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা বিআরটিসি বাসে এই হামলা হয়।


এ সময় চালককে রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী দ্বীন মোহাম্মদ।


প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় থেকে শহর অভিমুখে ছেড়ে যাওয়া ৫ নম্বর বাস কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ফটক পার হওয়ার সময় এক মোটরসাইকেল আরোহী বাসটিকে ওভারটেক করতে চান। কিন্তু সরু রাস্তায় ওভারটেকিং করার সুযোগ না পেয়ে মোটরসাইকেলের ৮-১০ জন অজ্ঞাত বাসের গতি রোধ করে। তারা চালক আলাউদ্দিনের উপর চড়াও হয় এবং ধারালো দেশীয় অস্ত্রহাতে তাকে মারতে উদ্যত হয়।


পরিস্থিতি সামাল দিতে দ্বীন মোহাম্মদ হামলাকারীদের বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা তাকে মারধর করা শুরু করে। এ সময় চালক আলাউদ্দিন পালিয়ে যায়। পরে হামলাকারীদের কাছ থেকে কোনো রকমে পালিয়ে যান দ্বীন মোহাম্মদ।


বাসে থাকা শিক্ষার্থীদের বেশিরভাগই ছাত্রী ছিলেন। কয়েকজন হামলার ভিডিও করতে গেলে তাদের মুঠোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। এমনকি তাদের অশ্রাব্য ভাষায় গালিও দেয়া হয়। এ সময় অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে ভিডিও ডিলিট করতে বাধ্য করে তারা।


আহত শিক্ষার্থী দ্বীন বলেন, তার শরীরের বেশ কয়েক জায়গায় ধারালো অস্ত্রের গুরুতর আঘাত লেগেছে।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয় পরিবহন কমিটির প্রধান উপদেষ্টা ড. স্বপন চন্দ্র মজুমদারের সাথে যোগাযোগ করতে চাইলে তিনি একাধিকবার ফোন কেটে দেন।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ঘটনা প্রসঙ্গে জানান, ‘ঘটনার কথা শুনে আমি প্রক্টরিয়াল বডির সদস্যদের পাঠিয়েছি। পুলিশ প্রশাসনের সাথে কথা বলেছি। তারা ঘটনাস্থলে মোবাইল টিম পাঠিয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’


উল্লেখ্য, গত ১৩ মে কুমিল্লার পুলিশ লাইন এলাকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বহনকারী বাসে বহিরাগত সন্ত্রাসীদের হামলায় আহত হন কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী।


বিবার্তা/লিটন/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com