ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৮
ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।


এদিন সরেজমিনে দেখা যায়, সকাল ৯টা থেকে কেন্দ্রগুলোতে প্রবেশ করে ভর্তিচ্ছুরা। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছিল।


পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, পরীক্ষা সংশ্লিষ্ট সকলের কাছ থেকে পাওয়া তথ্য থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সামনের পরীক্ষাগুলো সুষ্ঠু করতে তিনি পরীক্ষার্থী, অভিভাবকসহ সবার সহযোগিতা কামনা করেন।


এর আগে সোয়া ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ কামাল উদ্দিন ব্যবসায় শিক্ষা অনুষদের কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত কঠোর নজরদারিতে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকল প্রযুক্তির সাহায্য নেয়া হয়েছে। গতবছর যারা ডিজিটাল জালিয়াতি করেছিল তারা আইনের আওতায় থাকায় এবার ডিজিটাল জালিয়াতি প্রতিরোধ হয়েছে।


উল্লেখ্য, ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত গ-ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ২৬,৯৬০জন আবেদন করে। প্রতি আসনের জন্য লড়েছে ২১ জন ভর্তিচ্ছু।


বিবার্তা/রাসেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com