অশালীন আচরণের অভিযোগে জাককানইবি শিক্ষক বহিষ্কার
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ১৯:০৫
অশালীন আচরণের অভিযোগে জাককানইবি শিক্ষক বহিষ্কার
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নাট্যকলা বিভাগের প্রধান ও দুই শিক্ষিকাকে যৌন হয়রানি ও অশালীন আচরণের অভিযোগে শিক্ষক রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত নেয়।


জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতির কাছে এক অনুলিপি প্রদান করার মাধ্যমে লিখিত অভিযোগ করেন নাট্যকলা বিভাগের শিক্ষিকারা। এর প্রেক্ষিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ১১(১০) মোতাবেক প্রদত্ত ক্ষমতাবলে মামনীয় ভিসি কর্তৃক উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় পরবর্তী সিন্ডেকেটে সভার অনুমোদন সাপেক্ষে রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ৪৩ (৬) ধারা অনুযায়ী রুহুল আমিন আত্মপক্ষ সমর্থনের পূর্ণ সুযোগ এবং আইনগত উপায়ে প্রতিকার প্রতিবিধান চাইতে পারবেন।


নাট্যকলা বিভাগের অভিযুক্ত শিক্ষক রুহুল আমিন বলেন, 'পুরো বিষয়টা তদন্তে আছে। আমি এমন কিছু করে থাকলে প্রশাসন তদন্ত সাপেক্ষে পূর্ণ বিচার করবে। অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে সেটার ব্যাপারেও প্রশাসন যেন ব্যবস্থা গ্রহণ করে সেই অনুরোধ করবো।'


রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী স্থায়ীভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।


এ বিষয়ে উচ্চ পর্যায়ে একটি তদন্ত কমিটিও গঠিত হয়েছে, তদন্ত কমিটির প্রতিবেদন, বিশ্ববিদ্যালয় আইন, সংবিধি ও রাষ্টীয় বিধি বিধানের আলোকে পরবর্তী ব্যবস্থা গৃহীত হবে।


বিবার্তা/পাভেল/নোমান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com