রাবিতে‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী উৎসব শুক্রবার
প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১৪:৪১
রাবিতে‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী উৎসব শুক্রবার
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্তমান প্রজন্মের কাছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার উদ্দেশ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী ১৪২৫'। আগামীকাল ১৩ জুলাই শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।


বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উদ্যোগে এই জয়ন্তী উৎসবের আয়োজন করা হবে।


অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- রাবির সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক এম সাইদুর রহমান খান, রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা প্রমুখ।


টিএসসিসি'র পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান জানান, ‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী উৎসবে সংগীত পরিবেশন করবে ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের বিশিষ্ট রবীন্দ্র শিল্পী নন্দিতা সরকার, রাবির সঙ্গীত বিভাগের সভাপতি অধ্যাপক ড. পদ্মিনী দে, সহকারী অধ্যাপক পারমিতা হক প্রমুখ।


অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে তিনি আরো বলেন, বাংলার সাহিত্য জগতে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের পদচারণায় আমরা বিশাল এক সাহিত্য ভান্ডার অর্জন করেছি। তাদের কারণেই বাংলার সাহিত্য জগৎ এরূপ সমৃদ্ধ। কিন্তু বড় দুঃখের বিষয় হলো আমাদের বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা তাদের ব্যাপারে বেশি কিছু জানেন না। দীর্ঘ দিন পর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাদের সৃষ্টিশীলতার কাছে আমরা আজীবন কৃতজ্ঞ। তাই এই বর্তমান প্রজন্মের কাছে তাদের সম্পর্কে তুলে ধরার প্রয়াসে আমাদের এই উদ্যোগ।


বিবার্তা/নাজমুল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com