জবির ৬ মেধাবী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’
প্রকাশ : ০৯ জুন ২০১৮, ২১:১৭
জবির ৬ মেধাবী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্ববিদ্যালয়ে অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেতে যাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬ জন মেধাবী মুখ।


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পক্ষ থেকে ইতোমধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো থেকে ১৬৩ জন এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে ২ জন, বিভিন্ন অনুষদ ভিত্তিক সর্বমোট ১৬৫ জন সর্বোচ্চ সিজিপিএ/গ্রেড অর্জনকারী শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।


গত ৮ মে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ১৬৫ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ৬ জন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা হলেন- ইসরাত জাহান প্রিয়া (ব্যবসায় শিক্ষা অনুষদ), সালমা আক্তার সুইটি (লাইফ অ্যান্ড আর্থ সাইন্স অনুষদ), মোহাম্মদ সাহাবুদ্দিন (কলা অনুষদ), হ্যাপি কবির (সমাজ বিজ্ঞান অনুষদ), শমরিতা দাস (বিজ্ঞান অনুষদ), খান নাহিদ হাসান (আইন অনুষদ)।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান জানান, এখনো অনুষ্ঠান আয়োজনের কোনো দিন তারিখ ঠিক করা হয়নি। প্রধানমন্ত্রীর সুবিধা মতো সময়ে স্বর্ণপদক অনুষ্ঠান আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন বলে আশা করা যাচ্ছে।


উল্লেখ্য, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে।


বিবার্তা/আদনান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com