কাবেরী গায়েনকে হত্যার হুমকি দিয়ে জেএমবির চিঠি
প্রকাশ : ০৭ জুন ২০১৮, ১৪:০২
কাবেরী গায়েনকে হত্যার হুমকি দিয়ে জেএমবির চিঠি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. কাবেরী গায়েনকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)।


সোমবার বিভাগের মেইল বক্স খুললে হত্যার হুমকি সম্বলিত এ চিঠি পাওয়া যায়। চিঠির মধ্যে জেএমবি ঢাকা জোন’ লেখা ছিল। তবে এতে কোনো ধরনের সিলও ছিল না। তাছাড়া চিঠিতে হত্যার পেছনে কোনো কারণ উল্লেখ করা হয়নি।


এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে মঙ্গলবার বিকেলে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন ঢাবির এ অধ্যাপক। জিডি নং-২৭৩।


‘জেএমবি (অপারেশন) ঢাকা জোন’ থেকে পাঠানো এ চিঠিতে ইংরেজিতে লেখা ছিল, ‘সাবধান ড. কাবেরী গায়েন, পোস্তগোলা সমাধিতে যাওয়ার জন্য প্রস্তুত হোন। আমরা আগ্রহভরে আপনার জন্য অপেক্ষা করছি (অ্যাটেনশন: ড. কাবেরী গায়েন, গেট রেডি ফর পোস্তগোলা ফানেরাল, উই আর ইগারলি ওয়েটিং ফর ইউ)।’


এ বিষয়ে অধ্যাপক ড. কাবেরী গায়েন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে বলেন, আমি গত মঙ্গলবার নিজ বিভাগের চেয়ারপারসন হিসেবে দায়িত্বভার গ্রহণ করি। এর আগের দিন সোমবার বিভাগের মেইলবক্স থেকে সব চিঠি বের করে আনা হয়। তখন অন্য গুরুত্বপূর্ণ সব চিঠির সাথে এ চিঠিটাও পাই।


তিনি বলেন, এর আগেও আমাকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছিলো। কারা, কেন এসব চিঠি পাঠাচ্ছে আমি তা জানি না। আগে বাইরে থেকে চিঠি আসছে, এখন একদম বিভাগের মেইল বক্সে! তবে এসব চিঠিতে আমি ভীত নই। আমি চাই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি ভালোভাবে তদন্ত করে দেখুক।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে অবহিত করে তার (কাবেরী গায়েন) নিরাপত্তা নিশ্চিত করার জন্য বলা হয়েছে।


উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে দেশের ১০ বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়। সেখানে তাদের নামের পাশেই সংক্ষেপে তাদের হত্যা করতে চাওয়ার কারণ উল্লেখ করা হয়। সেই সময়ে হুমকিপ্রাপ্তদের মধ্যে অধ্যাপক কাবেরী গায়েন অন্যতম।


বিবার্তা/রাসেল/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com