ইউজিসিতে জার্মান-বাংলাদেশ উচ্চশিক্ষা নিয়ে কর্মশালা
প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১৭:৪৮
ইউজিসিতে জার্মান-বাংলাদেশ উচ্চশিক্ষা নিয়ে কর্মশালা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসি-তে অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী কর্মশালা। ইউজিসি ও জিআইজেড যৌথভাবে এর আয়োজন করে।


রবিবার ‘জার্মান-বাংলাদেশ হায়ার এডুকেশন নেটওয়ার্ক ফর সাসটেইনেবেল টেক্সটাইলস (HEST)’ শীর্ষক এই পরিচিতিকরণ কর্মশালায় প্রকল্পটির উদ্দেশ্য সম্পর্কে তথ্য বিনিময় করা হয়।


প্রকল্পটির উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশের টেক্সটাইল ও তৈরি পোশাক খাতের মাঝারি পর্যায়ের ব্যবস্থাপকদের দক্ষতা বৃদ্ধি করা। শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি এই প্রকল্পটি বাস্তবায়ন করছে।


প্রকল্পটি জার্মানির ৪টি এবং বাংলাদেশের ৮টি বিশ্ববিদ্যালয়ের সাথে ৩টি বিশ্ববিদ্যালয় পার্টনারশিপ স্থাপন করেছে।


জার্মানির চারটি বিশ্ববিদ্যালয় হচ্ছে- হফ ইউনিভার্সিটি অব অ্যাপ্লায়েড সাইন্সেস, চেমনিটজ ইউনিভার্সিটি অব টেকনোলজি, ড্রেসডেন ইউনিভার্সিটি অব টেকনোলজি এবং ইউনিভার্সিটি অব স্টুটগার্ট।


বাংলাদেশি ০৮টি বিশ্ববিদ্যালয় হচ্ছে- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভাসির্টি অব টেক্সটাইলস, নর্থ সাউথ ইউনিভার্সিটি, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি, এশিয়ান ইউনিভার্সিট ফর উইমেন, বিজিএমইএ ইউনিভাসির্টি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি, নটরডেম ইউনিভার্সিটি বাংলাদেশ এবং ইউনিভার্সিটি লিবারেল আর্টস বাংলাদেশ।


কর্মশালায় বক্তব্য দেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, য়ারম্যান, জিআইজেড'র প্রোগ্রাম কো-অর্ডিনেটর ক্রিশ্চিয়ান ভন মিট্জলাফ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল্লাহ আল হাসান চৌধুরী, এবং ইউজিসি'র সচিব ড. মো. খালেদ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com