সুফিয়া কামাল হল প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি আন্দোলনকারীদের
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৯:১৭
সুফিয়া কামাল হল প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি আন্দোলনকারীদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার অভিযোগে হল প্রাধ্যক্ষ ড. সাবিতা রেজওয়ানা রহমানের পদত্যাগ দাবি করছেন কোটা সংস্কারে আন্দোলনকারী শিক্ষার্থীরা।


শুক্রবার বিকেলে ঢাবির রাজু ভাস্কার্যে সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। এ সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ কমিটির যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর, যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।


নুরুল হক নূর বলেন, বৃহস্পতিবার গভীর রাতে অন্যায়ভাবে সুফিয়া কামাল হল থেকে কয়েকজন ছাত্রীকে বের করে দিয়েছে হল প্রশাসন। আমরা এর তীব্র নিন্দা জানাই। সাথে সাথে যে প্রাধ্যক্ষ এ অন্যায় আচরণ করে ঢাবির সুনাম ক্ষুন্ন করেছে তার অতিদ্রুত পদত্যাগ দাবি করছি।


ঢাবি প্রশাসনের উদ্দেশ্যে নূর বলেন, অতিদ্রুত অভিযুক্ত প্রাধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিন। অন্যথায় ছাত্রসমাজকে দাবায়ে রাখতে পারবেন না।


যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, আমরা যারা কোটা সংস্কার আন্দোলন করেছি, তাদেরকে হলে হলে ভয়ভীতি দেখানো হচ্ছে। রাতের অন্ধকারে মেয়েদের নিরাপত্তার কথা না ভেবে তাদেরকে বের করে দেয়া হচ্ছে। আমরা এর তীব্র জানাই।



এর আগে আন্দোলনকারীরা তাদের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। এ সময় ছাত্রী নির্যাতনের প্রতিবাদে প্রশাসনের জবাব চেয়ে স্লোগান দেন তারা। ‘হলে হলে নির্যাতন কেন?’, ‘নিপীড়ন রুখে দাও’সহ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ডও প্রদর্শন করেন তারা।



উল্লেখ্য, বৃহস্পতিবার গভীর রাতে সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ সাধারণ ছাত্রীদের ডেকে হয়রানি করছেন বলে অভিযোগ পাওয়া যায়। এ সময় হল প্রাধ্যক্ষ তিনজন ছাত্রীকে রাতের অন্ধকারে বের করে দিয়েছেন বলে খবর পাওয়া যায়।


বিবার্তা/রাসেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com