বই‌য়ে যা লেখা তা আপাত সত্য: জবি উপাচার্য
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ২০:২০
বই‌য়ে যা লেখা তা আপাত সত্য: জবি উপাচার্য
জ‌বি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের উপাচার্য ড. মীজানুর রহমান বলেছেন, "বই‌য়ে যা লেখা আছে তা হ‌লো আপাত সত্য। মহাস‌ত্যের কা‌ছে আমরা এখনও পৌছা‌তে পা‌রিনি। এজন্য নিজ উদ্যো‌গে জ্ঞান অর্জন কর‌তে হ‌বে। আর জ্ঞান অর্জ‌নের প্রথম কথা হ‌চ্ছে অবিশ্বাস থেকে শুরু কর‌তে হ‌বে। আমা‌দের শিক্ষা ব্যবস্থায় সকল বিষ‌য়ে জ্ঞান অর্জন করা সম্ভব নয়।"


সোমবার বিশ্ববিদ‌্যাল‌য়ের ভূ‌গোল ও প‌রি‌বেশ বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পরি‌বেশ দূষণ ও প‌রিবর্ত‌নের ক্ষুদ্র বিষয়গুলো‌তে লক্ষ্য রাখ‌ার আহবান জানান তিনি।


বিদায়ী শিক্ষার্থী‌দের উদ্দেশ্যে তিনি ব‌লেন, তোমা‌দের এটা ম‌নে করার কারণ নেই যে তোমরা পড়াশোনা শেষ ক‌রেছ। তোমরা কেবল জ্ঞান অর্জ‌নের প‌থে ঢুক‌লে মাত্র। তোমরা যেখা‌নেই যা‌বে সেখা‌নেই তোমা‌দের অর্জিত জ্ঞান‌কে কা‌জে লা‌গা‌বে।


ভূ‌গোল ও প‌রি‌বেশ বিভা‌গের চেয়ারম্যান ড.ম‌ল্লিক আকরাম হো‌সে‌নের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে বি‌শেষ অতিথি ছি‌লেন লাইফ অ্যান্ড আর্থ সাই‌ন্সের ডিন ড. কাজী সাইফু‌দ্দিন। বিভা‌গের সহকারী অধ্যাপক শবনম শার‌মিন লুনা ও মো. ম‌হিউ‌দ্দিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ‌বিভাগের প্রভাষক রিফফাত মাহমুদ।


অনুষ্ঠানে ‌বিভা‌গের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপ‌স্থিত ছি‌লেন। পরে বিভাগীয় শিক্ষার্থী‌দের অংশগ্রহ‌ণে ম‌নোজ্ঞ সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নের আ‌য়োজন করা হয়।


বিবার্তা/আদনান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com