ডিবি পুলিশের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৬:২৫
ডিবি পুলিশের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দানকারী তিন শিক্ষার্থীকে সাদা পোশাকের ডিবি পুলিশ তুলে নিয়ে হয়রানির করেছে বলে অভিযোগ করেএর বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করছে কোটা সংস্কার দাবিতে সোচ্চার আন্দোলনকারীরা।


সোমবার দুপুর ১টার দিকে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান ও যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ ধরে নিয়ে যায় বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনার বিষয়ে বেশকিছু গণমাধ্যমে নিউজ হয়। ফলে ডিবি পুলিশ তাদের দুপুর আড়াইটার দিকে ছেড়ে দেয়।


ডিবি পুলিশের দাবি, ঐ ৩ জনের কাছ থেকে তথ্য নেয়ার জন্য তাদের নিয়ে যাওয়া হয়েছিল।


এদিকে আন্দোলনকারীরা সংবাদ সম্মেলন করে বলছেন, তাদের কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দানকারী নেতাদের গুম করার অপচেষ্টা করা হয়েছিল। কিন্তু মিডিয়া বিষয়টি আঁচ করতে পারায় ডিবি পুলিশ তাদেরকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে।


এদিকে ডিবি পুলিশের এ হয়রানির প্রতিবাদে প্রতিবাদ মিছিল করছে আন্দোলনকারীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ প্রতিবাদ মিছিল করেছেন।


এর আগে এদিন সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতারা দুই দিনের মধ্যে ছাত্রদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দেন। অন্যথায় ফের আন্দোলনে নামারও হুঁশিয়ারি দেন তারা। সংবাদ সম্মেলন শেষ করে সংগঠনটির নেতারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় যাচ্ছিলেন। এসময় তাদের তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। অবশেষে দুপুর আড়াইটার দিকে তাদের ছেড়েও দেয়া হয়।


আরো পড়ুন


মামলা প্রত্যাহারে ২ দিন সময় দিলো আন্দোলনকারীরা


বিবার্তা/রাসেল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com