বিএনপি ভুল বুঝতে পেরে এখন অহিংস: নৌমন্ত্রী
প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১৮:৩৮
বিএনপি ভুল বুঝতে পেরে এখন অহিংস: নৌমন্ত্রী
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি অতীতে সহিংস আন্দোলন করেছে তা স্বীকার করেই এখন তারা অহিংস আন্দোলনের কথা শোনাচ্ছে এবং তাতে মনোযোগ দিয়েছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।


বুধবার ঢাকার সদরঘাট নৌ টার্মিনালে বিআইডব্লিওটিএ ও নৌ মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।


বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, পাঞ্জা লড়লে হাত ভেঙে যাবে, তারা সবসময় সহিংস আন্দোলন করে এসেছে। কিন্তু এখন সেটা করতে ব্যর্থ হয়েছে বলেই এখন অহিংস আন্দোলনের কথা শোনাচ্ছে। তাদের পেট্রোল বোমার আঘাতে ১৭ জন পুলিশ ও ৩ জন বিজিবি সদস্য প্রাণ হারিয়েছেন বলেও মন্ত্রী উল্লেখ করেন।


তিনি আরো বলেন, গত ৩ বছরে ছোটখাট যত লঞ্চ দুর্ঘটনা হয়েছে তার বেশিরভাগই হয়েছে সারেং এবং হেলপারের কারণে। এরকম হলে আমরা লাইসেন্স বাতিল করে দেবো। আমরা দেশের সকল নদীবন্দর গুলোকে আধুনিকায়ন করেছি। আগে সদরঘাটে একটি টার্মিনাল ছিল কিন্তু আমরা সেটাকে এখন দুটিতে উন্নীত করেছি। বন্দরের শ্রমীকদের জন্য আমরা যতটা করেছি বিগত দিনে আর কেও তা করেনি।


মন্ত্রী বলেন, একসময় সদরঘাট কে কটাক্ষ করে বলা হতো, উপরে ফিটফাট ভেতরে সদরঘাট! কিন্তু এখন তা আমরা পরিবর্তন করতে পেরেছি। এখন উপরেও ফিটফাট ভেতরেও ফিটফাট।


অনুষ্ঠানে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমোডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত নৌ পরিবহন সচিব মো: আব্দুস সামাদ, অতিরিক্ত-সচিব ভোলানাথ দে প্রমুখ।


পরে নৌ মন্ত্রীর নেতৃত্বে একটি র‌্যালি সদরঘাট থেকে শুরু হয়ে সোয়ারীঘাট, কোতোয়ালী থানা, ইসলামপুর হয়ে পুনরায় সদরঘাঠে এসে শেষ হয়।


বিবার্তা/আদনান/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com