তনু হত্যার খুনিদের বিচারের দাবিতে জাবিতে বিক্ষোভ
প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ২১:১০
তনু হত্যার খুনিদের বিচারের দাবিতে জাবিতে বিক্ষোভ
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লার ময়নামতি ক্যান্টনমেন্টে ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার খুনিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ।


মঙ্গলবার সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা (প্রান্তিক) গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অমর একুশের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।


সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সর্দার জাহিদের সঞ্চালনায় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের ক্রিড়া বিষয়ক সম্পাদক মিখা পিরেগু বলেন, অন্যান্য ঘটনার মতোই তনু হত্যাকাণ্ডের মতো জঘন্য ঘটনাও চাপা পড়ে যাচ্ছে। মামলা ঝুলে আছে সিআইডির হাতে। ঘটনাকে ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে একটি মহল।


সহ-সভাপতি অলিউর রহমান সান বলেন, রাষ্ট্র তার নিপীড়নমূলক ভূমিকায় অদৃশ্য করে দিতে চায় তার অন্যায়ের বিরোধীদের, তাই দিনে দুপুরে বন্দুকের নলের মুখে গুম হয় যান মন্টি চাকমা, দয়াসোনা চাকমা, খুন হয় যান মিঠুন চাকমা। পার্বত্য চট্টগ্রামে সেনাশাসনের উপনিবেশিক চরিত্র যখন প্রকট হয় ওঠে তখন তার প্রকাশ আমরা দেখতে পাই দেশের সর্বত্র। সেই নিপীড়ন আর বিচারহীনতার সংস্কৃতির ফলেই আজ আমাদের একত্রে জানান দিতে হয় যে, আজ তনু হত্যার বিচারহীনতার দুই বছর।


সভাপতি ইমরান নাদিম বলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বরাবর পার্বত্য চট্টগ্রামে সেনাশাসনসহ সেনাবাহিনীর নিপীড়নের বিরোধীতা করে আসছে। ছাত্র ইউনিয়নের এই লড়াই সংগ্রাম জারি থাকবে। গুম-খুন-ধর্ষণ আর বিচারহীনতার এই সংস্কৃতির বিরুদ্ধে ছাত্র ইউনিয়নের এই সংগ্রামে সবাইকে পাশে থাকার আহ্বান জানাই।


একই সাথে পাহাড় ও সমতলে অব্যাহত নারী-পুরুষ ও জাতিগত নিপীড়ন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা। সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক অনিকসহ প্রায় অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com