ঢাবিতে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে তথ্যবিজ্ঞান বিভাগে ক্লাস বর্জন
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১৫:৫৫
ঢাবিতে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে তথ্যবিজ্ঞান বিভাগে ক্লাস বর্জন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা। ওই ঘটনার বিচার চেয়ে ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে রবিবার সকালে মানববন্ধন শেষে উপাচার্যের কাছে স্মারকলিপিও দিয়েছেন তারা।


গত ১৩ মার্চ বিভাগটির চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম সহযোগী অধ্যাপক অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামকে মারধর করেন বলে অভিযোগ ওঠে। পরদিন প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দেন আনোয়ারুর ইসলাম।


এ ঘটনার প্রতিবাদে রবিবারের ক্লাস বর্জন, স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচিতে কালো ব্যাজ ধারণ করেন শিক্ষার্থীরা।


স্মারকলিপিতে দুই দফা দাবি তুলে ধরেন তারা। দাবির মধ্যে রয়েছে, অভিযুক্ত চেয়ারম্যানকে বিভাগের সব কর্মকাণ্ড থেকে অব্যাহতি প্রদান ও ঘটনার সুষ্ঠু বিচারে তদন্ত কমিটি গঠন।



মানববন্ধনে মাস্টার্সের শিক্ষার্থী মুরতাজা যোবায়ের তার বক্তব্যে বলেন, ঘটনার পর দিন থেকেই আমাদের বিভাগের বাকি শিক্ষকরা ক্লাস বর্জন করে চলেছেন। আমরাও আজকে তাদের সাথে একাত্মতা পোষণ করছি। যতদিন চেয়ারম্যানের বিচার হবে না ততদিন আমরা ক্লাস করবো না।


৪র্থ বর্ষের শিক্ষার্তী সাব্বির নূর তার বক্তব্যে বলেন, অভিযুক্ত চেয়ারম্যানের বিচারের দাবিতে আমরা বিভাগের সামনে পোস্টার লাগিয়েছিলাম। কিন্তু আমাদের এ পোস্টার ছিড়ে ফেলা হয়েছে। তার কারণ হলো আমাদের বিচার চাওয়ার বিষয়টিকে কেউ কেউ ভালোভাবে দেখছে না। কিন্তু আমরাও পিছু হটবার পাত্র নই। বিচার না হওয়া পর্যন্ত আমাদের ক্লাস বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে।



আতিয়া নূর নামে ৪র্থ বর্ষের আরেক শিক্ষার্থী বলেন, এ ঘটনা আমাদের বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের জন্য লজ্জাজনক ঘটনা। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।


উল্লেখ্য, গত ১৩ মার্চ তথ্যবিজ্ঞান বিভাগের শিক্ষক আনোয়ারুল ইসলাম একাডেমিক কমিটির মিটিংয়ে না আসায় বিভাগীয় চেয়ারম্যান তার ওপর চড়াও হন এবং তাকে লাথি ও ঘুষি দেন। আর এ ঘটনার পরদিনই আনোয়ারুল ইসলাম ঢাবি ভিসি বরাবর লিখিত অভিযোগ করেন। আর এ ঘটনাকে কেন্দ্র করে তথ্যবিজ্ঞান বিভাগের ক্লাস আপাতত স্থগিত আছে বলে জানা যায়।


বিবার্তা/রাসেল/কামরুল


<<ঢাবিতে চেয়ারম্যানের বিরুদ্ধে শিক্ষককে মারধরের অভিযোগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com