শিক্ষামন্ত্রী মহাব্যর্থ : প্রগতিশীল ছাত্রজোট
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৫৩
শিক্ষামন্ত্রী মহাব্যর্থ : প্রগতিশীল ছাত্রজোট
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রশ্নফাঁস বন্ধ করতে বার বার ব্যর্থ হওয়ায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে ‘মহাব্যর্থ’ আখ্যা দিয়ে তার পদত্যাগ দাবি করেছেন প্রগতিশীল ছাত্রজোট।


রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল নিয়ে সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে সংগঠনটির নেতারা এই দাবি করেন।


তবে পুলিশের বাধায় তাদের মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পণ্ড হয়ে যায়। পরে সচিবালয়ের সামনে প্রগতিশীল ছাত্রজোটের নেতারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।


সমাবেশে প্রগতিশীল ছাত্রজোটের সভাপতি গোলাম মোস্তফা বলেন, ধারাবাহিকভাবে সব পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হচ্ছে, যখন শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবি উঠছে তখন প্রধানমন্ত্রী বলছেন প্রশ্ন আগে থেকেই ফাঁস হচ্ছে। কিন্তু এটা কোনো সমাধান হতে পারে না।


ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ইকবাল কবির বলেন, পাবলিক পরীক্ষায় সকল প্রশ্নপত্র ফাঁস, এই অবস্থায় জাতির ভবিষ্যৎ কী? শিক্ষামন্ত্রী দায় স্বীকার না করে প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে সাফাই গাইছেন। পুরো মন্ত্রণালয় ব্যর্থ, এদের সবার বিচার হওয়া দরকার।


সমাবেশে বক্তারা বলেন, প্রশ্নফাঁসে জড়িত শিক্ষক, ছাত্রদের গ্রেফতার করা হচ্ছে কিন্তু যারা এর মূলে তাদের ধরা হচ্ছে না। বাংলাদেশে শিক্ষাব্যবস্থা আজ ধ্বংসের মুখে।


শিক্ষামন্ত্রীকে হুঁশিয়ার করে প্রগতিশীল ছাত্রজোটের নেতারা বলেন, আগামী এইচএসসি পরীক্ষায় যদি প্রশ্ন ফাঁসের এই ধারা বজায় থাকে তাহলে আমরা জানি কিভাবে জোর করে আপনাকে পদত্যাগ করাতে হয়।


প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক গোলাম মোস্তফা, ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ, সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সভাপতি তুহিন কান্তি দাস, ছাত্রফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা প্রমুখ নেতৃবৃন্দ মিছিল পরবর্তী সমাবেশে অংশ নেন।


‌বিবার্তা/রাসেল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com