জাবিতে স্বৈরাচার প্রতিরোধ দিবস পালিত
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৫৭
জাবিতে স্বৈরাচার প্রতিরোধ দিবস পালিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বৈরাচার প্রতিরোধ দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্বেবিদ্যালয়ে আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে।


বুধবার বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ আলোচনাসভা উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতিআরা নাসরিন।


উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ভালোবাসা দিবস আর স্বৈরাচার দিবসের মাঝে পার্থক্য আছে মনে করিনা। প্রেমিক যেমন ভালবাসার জন্য নিজেকে ত্যাগ করে ঠিক তেমনই দেশের জন্য বিপ্লবীরা তাদের জীবন উৎসর্গ করে। অর্থনৈতিক মন-মানসিকতার দেশের মিডিয়াগুলোতে স্বৈরাচার দিবসের চেয়ে ভালবাসা দিবস বেশি প্রাধান্য পাচ্ছে। যার ফলে আমরা দিনটিকে ভুলে যেতে বসেছি।


অনুষ্ঠানের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম বলেন, ১৯৮২ সালের ২৪ মার্চ সামরিক শাসন জারি করে ক্ষমতা দখল করেন স্বৈরাচার এরশাদ। এরপর স্বৈরাচারী এই শাসকের একের পর এক নির্যাতনের শিকার হয় এদেশের জনগণ। এই নির্যাতনের বিরুদ্ধে রুখে দাড়িয়েছিলো জয়নাল, জাফর, কাঞ্চন, দীপালীসহ আরো অনেকে। কিন্তু আজ আমরা বিদেশি সংস্কৃতির ভীড়ে নিজেদের সেই ইতিহাস ঐতিহ্যকে ভুলে যেতে বসেছি।


এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ শেখ মনজুরুল হক, কলা ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক মো. মোজাম্মেল হক, অধ্যাপক নাসিম আখতার হোসাইন, অধ্যাপক স্বাধীন সেন, সহকারি অধ্যাপক শেখ আদনান ফাহাদ, মাশরুর শাহিদ হোসাইন ও বিভিন্ন ছাত্রসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com