জবিতে ভালবাসা দিবসে সিঙ্গেল সোসাইটির রম্য বিক্ষোভ
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫৭
জবিতে ভালবাসা দিবসে সিঙ্গেল সোসাইটির রম্য বিক্ষোভ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘পুঁজিবাদ প্রেমের বিরুদ্ধে রুখে দাঁড়াও, প্রেম হোক সার্বজনীন’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিশ্ব ভালোবাসা দিনে এক রম্য বিক্ষোভ মিছিল করেছে জবির সিঙ্গেল সোসাইটি।


বুধবার জবির সিঙ্গেল সোসাইটির আয়োজনে মিছিলটি ক্যাম্পাসের শান্ত চত্বর থেকে শুরু করে বিজ্ঞান হয়ে কলা ভবন ঘুরে এসে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।


এসময় সিঙ্গেল সোসাইটির সভাপতি, জবির ২য় বর্ষের সিঙ্গেল শিক্ষার্থী এ. কে. এম. পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসিম হাসানের সঞ্চলনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা বলেন, আজকাল প্রেমগুলো শুধুমাত্র লাভ লোকসানের হিসাব নিকাশের ভিত্তিতে হয়ে থাকে। নিঃস্বার্থভাবে ভালবাসতে দেখা যায় না অনেককেই। তাই সম্পর্কগুলো খুব দ্রুত ভেঙ্গে পড়ে ও ঘটে আত্মহত্যার মত ঘটনা। আমরা এরূপ প্রেম-ভালবাসার তীব্র নিন্দা জানাই। আমাদের এই সিঙ্গেল সোসাইটিকে পুঁজিবাদ প্রেমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।


অপরদিকে জবির সিঙ্গেল সোসাইটির এ কমিটি ও বিক্ষোভকে ভ্রান্ত ও অবান্তর দাবি করেছে জবির সাধারণ শিক্ষার্থী ও প্রেম সম্পর্কে আবদ্ধ জুটিরা।


এ বিষয়ে জবির মনোবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ইফতেকার আহমেদ রিয়াদ বলেন, ‘জবিতে গঠিত এ সিঙ্গেল সোসাইটি ‘পকেট’ কমিটি হয়েছে। এ কমিটিতে অনেকেই জুটি রয়েছে যা সিঙ্গেলদের জন্য অপমানজনক। তারা কেবল মুখে মুখে মিছিল করে বলছে তারা সিঙ্গেল, প্রকৃতপক্ষে তারা সিঙ্গেল নয়। আমি জবির সিঙ্গেল শিক্ষার্থীদের পক্ষ থেকে এর নিন্দা জানাই।


তবে ভালবাসা দিবসকে একটু অন্যভাবে ব্যাখা দিয়েছেন জবির মাস্টার্সের এক শিক্ষার্থী আনিসুর রহমান বাপ্পী। তার ভাষ্যমতে, ‘বিশ্ব ভালবাসা দিবস মানে কেবল প্রেমিক-প্রেমিকার প্রেমকে বুঝায় না। এই দিনটিতে একটি মানুষ তার চারপাশের বন্ধু-বান্ধব, আত্মীয় স্বজন, পরিবারের সকল সদস্যদের ভালবাসা একটু নতুন আঙ্গিকে প্রকাশ করতে পারে। এটাই তার বিশেষত্ব।’


বিবার্তা/আদনান/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com