ঢাবি প্রক্টরের পদত্যাগের দাবিতে মশাল মিছিল
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ২০:৩১
ঢাবি প্রক্টরের পদত্যাগের দাবিতে মশাল মিছিল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ, শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং ছাত্রী নিপীড়নকারী ছাত্রলীগ নেতা-নেত্রীদের আজীবন বহিষ্কারের দাবিতে মশাল মিছিল করেছে ঢাবি শিক্ষার্থীরা। শুক্রবার সন্ধ্যায় টিএসসি থেকে শুরু হয়ে মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশে মিলিত হয়।


সমাবেশে ছাত্র ইউনিয়নের কলা অনুষদের সাধারণ সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক দুই দফা দাবি উত্থাপন করেন। ছাত্রীদের যৌন নিপীড়নের ঘটনায় ছাত্রলীগ নেতাদের বিচার করা এবং সোমবারের মধ্যে মামলা প্রত্যাহার করা। অন্যথায় কঠোর কর্মসূচি দিয়ে প্রক্টরকে পদত্যাগে বাধ্য করা হবে বলে হুঁশিয়ার করেন এই নেতা।


এর আগে গত বুধবার প্রক্টর অফিসে হামলার ঘটনায় অজ্ঞাত ৫০/৬০ জনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলার পর প্রক্টরের পদত্যাগের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী বৃহস্পতিবার মধ্যরাতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে। এছাড়া সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ, মূলত প্রক্টরের অদক্ষতা এবং অসততার জন্যই অধিভুক্তি বাতিলের আন্দোলনটি ভিন্ন মোড় নেয়।


উল্লেখ্য, ৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে গত সোমবার সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ চলার সময় কয়েকজন ছাত্রলীগ নেতা বাধা দেন এবং অশ্লীল ভাষা প্রয়োগের পাশাপাশি ছাত্রীদের যৌন হয়রানি করেন বলে অভিযোগ ওঠে। প্রক্টরের নির্দেশ ও পরোক্ষ মদদেই এমন জঘন্য ঘটনা ঘটতে পেরেছে দাবি বাম ঘরানার ছাত্র সংগঠনসহ সাধারণ শিক্ষার্থীদের। এ সমস্ত ঘটনায় বর্তমানে ক্ষোভে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়।


বিবার্তা/মহিউদ্দিন/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com