পাবিপ্রবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:১৭
পাবিপ্রবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে নিয়ে ম্যুরাল উদ্বোধন করেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।


এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আওয়াল কবির জয়সহ বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


উদ্বোধন শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাংসদ গোলাম ফারুক প্রিন্স, বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, বঙ্গবন্ধু পরিষদ কর্মকর্তা ইউনিট, অফিসার্স এ্যাসোসিয়েশন, কর্মচারী পরিষদ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ গোলাম ফারুক প্রিন্স বলেন, জাতির জনকের স্বপ্নকে আমাদের বাস্তবায়ন করতে হবে। ২০২১ ও ২০৪১ সালের ভিশনকে সামনে রেখে এগিয়ে যেতে হবে।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের আলোকিত মানুষ হতে হবে এবং দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আরো বেশি সচেতন হতে হবে। নিজেদের আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে এবং দেশ গঠনে নিজেদেরকে বিলিয়ে দিতে হবে। নিজেকে যেভাবে ভালোবাসো দেশকেও সেভাবে ভালোবাসতে হবে।


শিক্ষকদের উদ্দেশ্যে গোলাম ফারুক বলেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা দিতে হবে এবং পড়াশোনার মান আরো বাড়াতে হবে।


ম্যুরালটির মূল পরিকল্পনাকারী আর্কিটেকচার বিভাগের চেয়ারম্যান বিজয় দাশ গুপ্ত এবং ম্যুরালটির শিল্পী ওবায়দুল ইসলাম মিঠু। ম্যুরালটির উচ্চতা ১১ ফুট আর প্রস্থ ৬ ফুট। ল্যান্ড স্কেপিং স্থাপত্য শিল্পে ম্যুরালটি করা হয়েছে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/শান্ত

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com