জাকসু সচলের দাবিতে গানের মিছিল
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ১৮:৫৯
জাকসু সচলের দাবিতে গানের মিছিল
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৬ বছর ধরে অচল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) সচল করার দাবিতে গানের মিছিল করেছে সংস্কৃতি সংসদ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের সামনে থেকে সংস্কৃতি সংসদের কর্মীরা মিছিল শুরু করেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুরাদ চত্বরে গিয়ে শেষ হয়।


এসময় সংস্কৃতি সংসদের সভাপতি মিখা পিরেগু বলেন, দীর্ঘ ২৬ বছর ধরে ছাত্রদের প্রাণের দাবি জাকসু অচল। ১৯৭৩ এর অধ্যাদেশের নিয়ম না মেনে বিশ্ববিদ্যালয় চলতে পারে না। ইতোমধ্যে সুষ্ঠুভাবে সিনেট নির্বাচনও সংঘটিত হয়েছে। এই অচলাবস্থা দূর করার জন্য প্রশাসনের নিকট আমরা জোর দাবি জানাচ্ছি।


তিনি আরও বলেন, জাকসু নির্বাচন না হওয়া পর্যন্ত সাংস্কৃতিক আন্দোলনে সংস্কৃতি সংসদ রাজপথে থাকবে।


মিছিলে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম, সাংস্কৃতিক জোটের সম্পাদক নাজমুল হাসান, সংস্কৃতি সংসদের সম্পাদক অনিন্দ্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক ছাত্র সংগঠনের কর্মীরাও মিছিলে অংশগ্রহণ করেন।


প্রসঙ্গত, ১৯৭৩ এর বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুসারে প্রতি বছর জাকসু নির্বাচন দেয়ার কথা থাকলেও এখন পর্যন্ত মাত্র ৯ বার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ১৯৯৩ সালে জাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়।


বিবার্তা/জোবায়ের/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com