ঢাবিতে ভর্তি জালিয়াতি : আরো ১৫ জনের নাম প্রকাশ
প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৮, ২২:২৪
ঢাবিতে ভর্তি জালিয়াতি : আরো ১৫ জনের নাম প্রকাশ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভর্তি জালিয়াতির দায়ে আটককৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থী আদালতে জালিয়াতির চাঞ্চল্যকর তথ্য দেয়ার পাশাপাশি জড়িত আরো ১৫ শিক্ষার্থীর নাম জানিয়েছেন।


আটককৃত দুই শিক্ষার্থীর মধ্যে শিহাব হাসান খান ফারাবী ইসলামিক স্টাডিজ বিভাগে পড়ছেন। তিনি ঢাবির মুহসীন হলের আবাসিক ছাত্র। অপরজন সালমান এফ রহমান সমাজকল্যাণ বিভাগে পড়ছেন। তিনি ঢাবির বিজয় একাত্তর হলের আবাসিক ছাত্র।


সোমবার ঢাবি ক্যাম্পাস থেকে সিআইডি তাদের গ্রেপ্তার করে নিয়ে যায়। সিআইডির জিজ্ঞাসাবাদে তারা জালিয়াতিতে জড়িত ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরো ১৫ জনের নাম প্রকাশ করেছেন।


সিআইডির জিজ্ঞাসাবাদে যে ১৫ জনের নাম এসেছে তারা হলেন- ১. শাওন, সমাজকল্যাণ বিভাগ, আবাসিক বঙ্গবন্ধু হল। ২. মেহেদী, সমাজকল্যাণ বিভাগ, আবাসিক মুহসীন হল। ৩. গালিব, সমাজকল্যাণ বিভাগ, আবাসিক জিয়া হল। ৪. সৌভিক, সমাজকল্যাণ বিভাগ, আবাসিক জগন্নাথ হল। ৫. নেহাল, ইসলামের ইতিহাস বিভাগ, আবাসিক এফআর হল। ৬. লাভলু, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, আবাসিক এফআর হল। ৭. ওয়াহিদ, শিক্ষা ও গবেষণা বিভাগ, আবাসিক বিজয় একাত্তর হল। ৮. ঈসা, শিক্ষা ও গবেষণা বিভাগ, আবাসিক এফ আর হল। ৯. সাগর, বাংলা বিভাগ, আবাসিক বঙ্গবন্ধু হল। ১০. সনেট ইসলামের ইতিহাস বিভাগ, আবাসিক সূর্যসেন হল। ১১. রাকিবুল, সমাজ কল্যাণ বিভাগ, আবাসিক এফআর হল। ১২. মাসুদ, ইসলামের ইতিহাস বিভাগ, আবাসিক এসএম হল। ১৩. ফারাবী, ইসলামিক স্টাডিজ বিভাগ, আবাসিক মুহসীন হল। ১৪. সালমান, সমাজকল্যাণ বিভাগ, আবাসিক বিজয় একাত্তর হল। এবং ১৫. মিশন, শিক্ষাও গবেষণা বিভাগ, আবাসিক বিজয় একাত্তর হল। তারা সবাই এখন বিশ্ববিদ্যালয়ের নতুন তৃতীয় বর্ষে অধ্যয়নরত।


এর আগে গত ৪জানুয়ারি ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১৫ জন শিক্ষার্থীকে জালিয়াতিতে জড়িত থাকার দায়ে বহিষ্কার করা হয়।


২০১৫-১৬ শিক্ষাবর্ষে জালিয়াতির মাধ্যমে ভর্তিকৃতদের ব্যাপারে জানতে চাইলে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, জালিয়াতিতে জড়িত কাউকে ছাড় দিবে না ঢাবি প্রশাসন। তাদের সবাইকে উপর্যুক্ত শাস্তি পেতে হবে।


বিবার্তা/রাসেল/শান্ত/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com