স্কাউটের উপ কমিশনার হলেন ঢাবি শিক্ষক মাহমুদুর রহমান
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৭, ২১:১৯
স্কাউটের উপ কমিশনার হলেন ঢাবি শিক্ষক মাহমুদুর রহমান
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান।


রবিবার তিনি এই দায়িত্ব গ্রহণ করেন। বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও সংস্থাপন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান তাকে উপ কমিশনার (গবেষণা ও মূল্যায়ন) পদে নিয়োগ দেন।


এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. কে এম মহসিন এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপক মো. রমজুল হক স্কাউটসের এই গুরুত্বপূর্ণ দায়িত্ব লাভ করেন।


মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিংয়ের সঙ্গে জড়িত। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত লিডার হিসেবে দায়িত্ব পালন করেন।


২০০১-২০০৫ পর্যন্ত অধ্যায়নরত অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সঙ্গে সম্পৃক্ত থেকে নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করেন।


২০১০ সাল থেকে ঢাবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ নানা দায়িত্ব পালন করছেন। ২০১৭ সালের এপ্রিলে তিনি বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলার রোভার স্কাউট প্রতিনিধি নির্বাচিত হন।


বিবার্তা/রাসেল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com