‘বঙ্গবন্ধু মেধাবৃত্তি ২০১৭’ পেলেন ৪ শিক্ষার্থী
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১২:২৪
‘বঙ্গবন্ধু মেধাবৃত্তি ২০১৭’ পেলেন ৪ শিক্ষার্থী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪ জন মেধাবী ছাত্র ‘বঙ্গবন্ধু মেধা বৃত্তি-২০১৭’ লাভ করেছেন।


বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধু হল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক ও সার্টিফিকেট তুলে দেন।


শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবির কোষাধ্যক্ষ ও ঢাবি শিক্ষক সমিতির বর্তমান সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল। অনুষ্ঠানে সম্মাননা বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব শিক্ষক ফেডারেশনের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি অধ্যাপক ড. মাহফুজা খানম। আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সংগ্রামী সভাপতি মোঃ বরিকুল ইসলাম বাঁধন এবং বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ আল আমিন রহমান।


প্রধান অতিথি ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান তার বক্তব্যে শান্তিপূর্ণ দেশ গঠনের লক্ষ্যে নৈতিক মূল্যবোধে জাগ্রত হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি এই বিজয়ের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতার আদর্শকে ধারণ করে নৈতিক মূল্যবোধসম্পন্ন উন্নতমানের স্নাতক হতে হবে।


তিনি আরো বলেন, তোমাদের ভালো শিক্ষার্থীর পাশাপাশি ভালো মানুষও হতে হবে।


বৃত্তিপ্রাপ্ত ছাত্ররা হলেন- হাবীবুল্লাহ মিলন (ইতিহাস বিভাগ), আহসান উল্লাহ (ইসলামিক স্ট্যাডিজ বিভাগ), সাঈদুর হাওলাদার (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), মোঃ হাসনাইন (ডিজেস্টার ম্যানেজমেন্ট বিভাগ)।


হাবীবুল্লাহ মিলন তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, জাতির জনকের নামের এই স্বীকৃতি আমার ছাত্রজীবনের সেরা অর্জন। আমার এই পর্যায়ে আসার পিছনে যাদের অবদান আছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার বাবা-মাকে আজ এই পুরস্কার উৎসর্গ করছি।


বিবার্তা/রাসেল/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com